১৫ ডিসেম্বর, ২০১৯ ১৪:৫২

কাদের মোল্লাকে ‘শহীদ’ বলায় সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

কাদের মোল্লাকে ‘শহীদ’ বলায় সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। ফাইল ছবি

স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ডের দায়ে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যা দেওয়ায় দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জ‌ানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

রবিবার ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাঙালির বিজয়’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ষীয়ান সাংবাদিক, কলামিস্ট এবং একুশের গানের রচয়িতা আব্দুল গাফফার চৌধুরী। অনুষ্ঠানের আয়োজন করে সম্প্রীতি বাংলাদেশ।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, “কাদের মোল্লা একজন আত্মস্বীকৃত যুদ্ধাপরাধী। আদালতের বিচারের মাধ্যমে তার ফ‌াঁসির রায় হয়েছে, রায় কার্যকর হয়েছে। একটি প্রত্রিকার (দৈনিক সংগ্রাম) কাগজ তাকে ‘শহীদ’ বলেছে। তাদের (বিষয়ে) কথা বলার ভাষা আমার নাই। এটি বললে মুখের পবিত্রতা নষ্ট হয়ে যায়। ওর মতো একটা রাজাকার, কুলাঙ্গার, জল্লাদ, কসাই…তার জন্ম কী আমরা জানি না। যার জন্মের ইতিহাস নাই, একটা খুনি ধর্ষণকারী, বাঙালি হত্যাকারী, মুক্তিযোদ্ধা হত্যাকারী, আমার মা-বোনের হত্যাকারী, তার (বিষয়ে) কথা বলার আর কিছু নেই।”

তিনি বলেন, ‘এখন সবার প্রশ্ন হচ্ছে, তার বিচার কি হবে? হ্যাঁ, তার বিচার শুরু হয়ে গেছে। সবাই কথা বললে হবে না, কাজ করতে হবে।’

সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে জ‌ানিয়ে তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘এই পত্রিকার বিরুদ্ধে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা মন্ত্রণালয় (তথ্য মন্ত্রণালয়) নেবে, যেন এই বাংলাদেশে এই ধরনের ধৃষ্টতা কেউ দেখাতে না পারে।’

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর