২৮ ফেব্রুয়ারি, ২০২০ ২১:০৬

উন্নতর দেশগুলোর অন্যতম হবে বাংলাদেশ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি

উন্নতর দেশগুলোর অন্যতম হবে বাংলাদেশ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের উন্নতর দেশগুলোর অন্যতম হবে। ২০০৬ সালে বিএনপি ও জামায়াত জোট সরকারের সময় মাথাপিছু আয় ছিলো ৫৩০ মার্কিন ডলার, এখন তা ২ হাজার মার্কিন ডলারে পৌঁছেছে। 

তিনি বলেন, কমিউনিটি ক্লিনিক, যেটি খালেদা জিয়া বন্ধ করে দিয়েছিলেন, সেই কমিউনিটি ক্লিনিকে এখন ২৮-৩০ প্রকার ওষুধ বিনামূল্যে পাচ্ছে মানুষ। বাংলাদেশ এখন বিশ্ব উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ কারো কাছে হাত পাতেনা এখন। 

শুক্রবার বিকালে মেহেরপুর সদর উপজেলার কুতুবপরি ইউনিয়নে কুলবেড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবর্নিমিত ভবন উদ্বোধন ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান আতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে  সংবর্ধনা প্রদান করা হয়। 

তিনি বলেন, আগে আমাদের বিদ্যুতের ঘাটতি ছিলো। সেই ঘাটতি মোকাবেলা করে আমরা শতভাগ বিদ্যুতায়ন করেছি। আজকের মেহেরপুরের মানুষের চুরিডাকাতির কোনো ভয় নেই। রাতবিরাতে তারা এ প্রান্ত থেকে ও প্রান্তে যেতে পারছে। আজকে প্রমাণিত হয়েছে মেহেরপুর একটি শান্তির নীড়। সন্ধ্যার পরে বেড়াতে হলে আগে হিসাব করতে হতো গায়ে বোমা পরবে কিনা। সেই আতংক এখন আর মেহেরপুরে নেই। শুধু মেহেরপুর নয় আজকে বাংলাদেশের প্রতিটি ইউনিয়নই এরকম শান্তিপূর্ণ হয়ে গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস আলীর সভাপতিত্বে আনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হালিম, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুস সালাম বাঁধন, ইউপি সদস্য সোহেল রানা, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আরিফুল এনাম বকুল, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সরফরাজ হোসেন মৃদুল প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর