১৭ আগস্ট, ২০২১ ২১:৩৫

স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন, মানুষ কি হেঁটে আফগানিস্তানে গেছে

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন, মানুষ কি হেঁটে আফগানিস্তানে গেছে

ফাইল ছবি

তালেবানের সঙ্গে যোগ দিতে বাংলাদেশ থেকে অনেকে আফগানিস্তানে গেছেন- পুলিশের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তার এমন মন্তব্যে পাল্টা প্রশ্ন ছুড়লেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, আফগানিস্তানের সঙ্গে আমাদের সব যোগাযোগ বন্ধ। এখানে আমার প্রশ্ন, তাহলে কি করে বাংলাদেশ থেকে মানুষ আফগানে গেছেন, হেঁটে হেঁটে গিয়েছেন? যারা এসব কথা বলছেন তারা ভেবে বলছেন না। বিষয়টি নিয়ে যারা চিন্তা করছেন, তাদের চিন্তাও অমূলক।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে মাদক ও নিরাপত্তা সংক্রান্ত এই আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় মন্ত্রী বলেন, আফগানিস্তানে বাংলাদেশিদের যাওয়ার বিষয়টি অমূলক, এটা বাস্তবসম্মত নয়। আফগানিস্তানের তালেবান হামলা নিয়ে সরকার উদ্বিগ্ন নয়, সেটার জেরে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোনো আশঙ্কা নেই। এটা বাংলাদেশের গোয়েন্দা বাহিনী কঠোরভাবে নজরদারি করছে।

তিনি বলেন, আমাদের দেশের মানুষ যারা ইসলামিক মনোভাবের; তারা কখনই জঙ্গিবাদ ও উগ্রবাদ আশ্রয়-প্রশ্রয় দেয়নি, পছন্দও করেনি। কাজেই সেখানে কী হচ্ছে সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশে কী হবে সেটি নিয়ে আমাদের একটি সরকার আছে, মাননীয় প্রধানমন্ত্রী আছেন তার নির্দেশনায় আমরা কাজ করছি।

অনেক বাংলাদেশি সেখানে গেছেন বলে আলোচনায় আসছে- এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, এগুলো অমূলক, এটা আমার মনে হয় যারা বলছেন, যারা সন্দেহ করছেন তাদের সন্দেহটা সঠিক নয়। এটা যেতে হলে সবকিছু এখন বন্ধ। যেখানে আমাদের এয়ার সার্ভিস বন্ধ, যেখানে আমাদের কোনো যাতায়াতের বাহন নেই, তাহলে কি হেঁটে হেঁটে গেছেন। আমার সেখানেই প্রশ্ন যে যারা বলছেন তারা হয়তো চিন্তা না করেই বাস্তবতার কথা না ভেবেই বলেছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর