২৪ জানুয়ারি, ২০২২ ১৫:৫৭

'গ্রামীণ আর্থ-সামাজিক উন্নয়নে বিআরডিবি অগ্রণী ভূমিকা পালন করছে'

অনলাইন ডেস্ক

'গ্রামীণ আর্থ-সামাজিক উন্নয়নে বিআরডিবি অগ্রণী ভূমিকা পালন করছে'

তৃণমূল পর্যায়ে গ্রামীণ আর্থ-সামাজিক উন্নয়নে বিআরডিবি (বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড) অগ্রণী ভূমিকা পালন করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

সোমবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ এর উদ্যোগে আয়োজিত ঢাকা বিভাগের অধীন জেলা সমূহের প্রতিনিধি/উপকারভোগীগণের অংশগ্রহণে আঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পিত পল্লী গঠন ও পল্লী উদ‍্যোক্তা তৈরির জন‍্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, গ্রামীণ স্বনির্ভর অর্থনীতি গড়ার লক্ষ্যে জাতির পিতা কাজ করেছেন। বঙ্গবন্ধুর পল্লী উন্নয়ন দর্শনকে কেন্দ্র করে বিআরডিবি প্রতিষ্ঠালগ্ন থেকেই পল্লী বাংলার আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। জনগণ ও জনপ্রতিনিধি সকলের অংশগ্রহণে পিআরডিপি-৩ প্রকল্পটি অত্যন্ত সফলতার সাথে বাস্তবায়িত হচ্ছে। 

বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডুর সভাপতিত্বে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মশিউর রহমান এনডিসি বিশেষ অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) রাশিদুল ইসলাম, ঢাকা বিভাগের বিভিন্ন জেলার উপ-পরিচালকবৃন্দ এবং ইউপি চেয়ারম্যানবৃন্দ মাঠপর্যায়ের অভিজ্ঞতা বর্ণনা করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর