২৪ জানুয়ারি, ২০২৩ ১৭:৩৫

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে সাধ্যমত চেষ্টা করছে বিজিবি ও বিএসএফ : স্বরাষ্ট্রমন্ত্রী

রেজাউল করিম মানিক, লালমনিরহাট :

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে সাধ্যমত চেষ্টা করছে বিজিবি ও বিএসএফ : স্বরাষ্ট্রমন্ত্রী

লালমনিরহাটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ হচ্ছে না- এটা দুঃখজনক বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে সাধ্যমত চেষ্টা করছে বিজিবি ও বিএসএফ। আমরা দুই পক্ষই আন্তরিক এটা বন্ধ করতে। খুব শীঘ্রই আমাদের পরিকল্পনা এটা বন্ধে, আমরা সফল হবো।

মঙ্গলবার দুপুরে র‍্যাব-১৩, এর আয়োজনে লালমনিরহাট জেলার হাতীবান্ধায় তিস্তা ব্যারেজ সংলগ্ন এলাকায় শীতার্তদের কম্বল বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, ভারতের সাথে আমাদের মন্ত্রী ও সচিব পর্যায়ে এবং বিজিবি-বিএসএফ প্রতিনিয়ত আলোচনা করেন থাকেন, ডিসিপিএম পর্যায়ে এর মিটিংও চলছে। ভারত সরকারও আন্তরিক, তারা সব সময় বলে থাকেন বর্ডার ক্লিলিং বন্ধ করবেন। 

আসাদুজ্জামান খাঁন বলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‌্যাব-১৩ সর্বদা আন্তরিক।

জনগণ আলোকিত বাংলাদেশ দেখতে চায়, আর অন্ধকার দেখতে চান না জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ যখনই কোনো দুর্যোগ ও সমস্যা আসে তখন সবাই একসাথে ঘুরে দাঁড়ায়। আজকে আপনারা শীতে কষ্ট পাচ্ছেন। সেইজন্য র‌্যাব বাহিনী আপনাদের কষ্টের কথা স্মরণ করে শীতবস্ত্র নিয়ে এসেছে। 

তিনি আরও বলেন, তিস্তার পানি প্রবাহ না থাকলেও এই অঞ্চলে যাতে চাষাবাদ ও ফসল হয় এজন্য প্রধানমন্ত্রী যা যা করার তাই করছেন। আশা করছি খুব দ্রুতই তিস্তার পানি সমস্যার সমাধান হবে। 

এসময় তিস্তা পাড়ের প্রায় ৬ হাজার অসহায় দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন মন্ত্রী। এতে উপস্থিত ছিলেন লালমনিরহাট-১ আসানের সংসদ সদস্য জনাব মো. মোতাহার হোসাইন, এমপি, র‍্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত মহাপরিচালক (অপস্) কর্নেল মো. কামরুল হাসান, পিপিএম, এএফডব্লিউসি, পিএসসি, জেলা পরিষদ চেয়ারম্যান, লালমনিরহাট, রংপুর বিভাগ ও লালমনিরহাট জেলার উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ এবং ব্যাব-১৩, রংপুর এর অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর