২০ মার্চ, ২০২৩ ১৬:৫৩

হাওরপাড়ের মানুষ আর পিছিয়ে থাকবে না: মোস্তফা জব্বার

নেত্রকোনা প্রতিনিধি

হাওরপাড়ের মানুষ আর পিছিয়ে থাকবে না: মোস্তফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী হাওরপাড়ের মানুষের জীবনমান উন্নয়নে যুগান্তকারী ভূমিকা রেখেছেন। হাওরের বিচ্ছিন্ন ইউনিয়নগুলো আজ প্রতিটি একটি আরেকটির সাথে সংযুক্ত। যেখানে আগে কোন রাস্তাই ছিল না, সেখানে ডুবন্ত সড়কে যাতায়াত ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটেছে। হাওরাঞ্চলের দ্বীপ উপজেলা খালিয়াজুরীতে ধনু নদীতে এবার ফেরি উদ্বোধন এর মধ্য দিয়ে নতুন আরেকটি মাইল ফলকের সৃষ্টি হয়েছে। 

সোমবার দুপুরে নেত্রকোনার হাওর বিস্তৃত খালিয়াজুরী উপজেলার ধনু নদীর উপর ফেরী চলাচলের উদ্বোধনকালে এ কথা জানান তিনি। গত ফেব্রুয়ারি মাসে ফেরি চলাচল শুরু হবার কথা থাকলেও মার্চের শেষের দিকে এসে শুরু হয় ফেরিটি। এ উপলক্ষে খালিয়াজুরী রসুলপুর ফেরিঘাটে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে  নেত্রকোনা সড়ক বিভাগ। 

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মন্ত্রীর ভাই রব্বানী জব্বার, সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলী শাহরিয়ার শরীফ খান, সহকারী সুপার খালিয়াজুরী সার্কেল মো. রবিউল আলমসহ আওয়ামী লীগ ও স্থানীয়  প্রশাসনের কর্মকর্তারা। 

উল্লেখ্য, সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধায়নে প্রায় এক কোটি টাকা ব্যয়ে ধনু নদীর উপর চালু করা হয়েছে ফেরি চলাচল। ফেরিটি গত বছরের ডিসেম্বরে উদ্বোধন হওয়ার কথা থাকলেও সড়কের ডাইভার্সন না করা ও চালক সংকটে তারিখ পরিবর্তন হয় কয়েকবার। অবশেষে গত ফেব্রুয়ারিতে চালুর কথা থাকলেও সেটি পিছিয়ে যায়। স্থানীয়রা বলছেন এবছর ইতিমধ্যেই বর্ষা শুরা হওয়ায় ১৫ থেকে ২০ দিনের বেশি চলবে না এই ফেরি।

ফলে তেমন কোনো উপকারে আসবে না এলাকাবাসীর। তাই আগামী শুকনো মৌসুমের শুরু থেকেই ফেরিটি চালু করার দাবি হাওড়বাসীর।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর