৩১ মার্চ, ২০২৩ ১৫:৪৩

নিত্যপণ্যের দাম ক্রমান্বয়ে কমছে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক রংপুর

নিত্যপণ্যের দাম ক্রমান্বয়ে
কমছে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নিত্যপণ্যের দাম ক্রমান্বয়ে কমছে। চলতি রমজানে কিছু পণ্যের দাম বাড়লেও তা কমে এসেছে। অন্য বছরের তুলনায় এবং বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ ভাল রয়েছে। এছাড়া টিসিবির মাধ্যমে অস্বচ্ছল পরিবারকে তেল, চিনিসহ অন্য পণ্য দেওয়া হচ্ছে। সরকারিভাবে নিত্যপণ্যের যে দাম বেধে দেওয়া হয়েছে সেই দামেই বিক্রি হচ্ছে।

রংপুরে দুই দিনের সফরে শুক্রবার দুপুরে নগরীর সেন্ট্রাল রোডস্থ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, রোজার প্রথমদিকে নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার চাপ তৈরি হয়। বর্তমানে সেই চাপ কমে গেছে। তাই ঢাকা শহরেও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমেছে। বিশেষ করে পেঁয়াজের দাম কমে গেছে। দেশের কৃষকদের পেঁয়াজে ন্যায্য মূল্য নিশ্চিত করতে আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি কমিয়ে দিয়েছি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভুটানের সাথে আমাদের যোগাযোগ ব্যবস্থা নিয়ে চুক্তি এবং ব্যবসা-বাণিজ্য নিয়ে কথা হয়েছে। ভুটানের সড়ক ব্যবহার, তাদের দেশের পণ্য আমাদের দেশে আমদানি ও আমাদের পণ্য তাদের দেশে রপ্তানির আলোচনাও এগিয়েছে। আমাদের বিদ্যুৎ প্রতিমন্ত্রী হাইড্রোপাওয়ারের চুক্তি নিয়ে কথা বলেছেন। আগামী মে মাসে সেই চুক্তি হওয়ার কথা রয়েছে। তারা বাংলাদেশের সাথে সম্পর্ক দৃঢ় করতে অনেক আগ্রহী। ভুটানের রাজা বাংলাদেশ সফর করে প্রধানমন্ত্রীর সাথে দেখা করবেন বলে জানিয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর