Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ জুন, ২০১৯ ২৩:৪৭

সোশ্যাল মিডিয়ায় মিথ্যা খবর রটিয়ে ৪০ লাখ টাকা আয়!‌

অনলাইন ডেস্ক

সোশ্যাল মিডিয়ায় মিথ্যা খবর রটিয়ে ৪০ লাখ টাকা আয়!‌
প্রতীকী ছবি

সোশ্যাল মিডিয়ায় মিথ্যা খবর রটিয়ে মানুষকে প্রতারিত করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে সংযুক্ত আরব আমিরাতের এক নারীর বিরুদ্ধে। নিজের ব্যর্থ দাম্পত্য জীবনের মিথ্যা খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে ১৭ দিনে প্রায় ৫০০০০ ডলার আয় করেন এই তিনি। যা টাকার হিসাবে প্রায় ৪০ লাখের কাছাকাছি। 

জানা যায়, তিনি ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারে সন্তানদের ছবিসহ একটি পোস্ট লেখেন। যেখানে তিনি জানান, যে তার দাম্পত্য জীবন নষ্ট হয়ে গেছে এবং সন্তানদের নিয়ে বেঁচে থাকার জন্য অর্থের প্রয়োজন। এরপর ওই নারীর ওপর সহানুভূতিশীল হয়ে অনেক মানুষ টাকা পাঠিয়ে দেন। 

পোস্টটি তার স্বামীর চোখে পড়তেই তিনি পুলিশে খবর দেন এবং পুলিশকে জানান, ওই নারীর সন্তানরা বাবার সঙ্গেই থাকে। মানুষকে প্রতারিত করে টাকা নেওয়ার অভিযোগে দুবাই পুলিশ ওই নারীকে গ্রেফতার করে। দুবাইতে এই ধরণের অপরাধ অত্যন্ত ঘৃণ্য বলে বিবেচিত হয়। 

দুবাই পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা আল জাল্লাফ জানিয়েছেন, ‘‌এই ধরণের অপরাধকে আমরা বরদাস্ত করব না। অনেকে রোগ কিংবা অক্ষমতার কারণ দেখিয়ে মানুষের উদার মনোভাবকে ব্যবহার করে থাকেন। কিছুদিন আগেই রমজান মাসে ১২৮ জন ভিখারিকে আমরা গ্রেফতার করেছি।’‌

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য