শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪৭
প্রিন্ট করুন printer

বিশ্বরেকর্ড গড়ে চার মাস বয়সী এই গরু বিক্রি হলো ৩ কোটিতে!

অনলাইন ডেস্ক

বিশ্বরেকর্ড গড়ে চার মাস বয়সী এই গরু বিক্রি হলো ৩ কোটিতে!
পস স্পাইস নামের সেই গরুটি

বিশ্বরেকর্ড গড়ে ব্রিটেনে সম্প্রতি একটি গরুর নিলামে বিক্রি হয়েছে তিন লাখ ৬০ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় তিন কোটি টাকারও বেশি)। নামের জোরেই এত দামে বিক্রি হয় গরুটি। খবর সিএনএন ও নিউজ এইটটিনের।

জানা গেছে, গরুটির নাম পস স্পাইস, যার বয়স মাত্র ৪ মাস। দামের নিরিখে ইতিমধ্যে এই গরু বিশ্ব রেকর্ড গড়েছে। এত দামে আগে কখনো কোনও গরু বিক্রির নজির নেই। এই গরুর মালিক ভিক্টোরিয়া বেকহ্যামের এক ভক্তের, যার নাম ক্রিস্টাইন উইলিয়ামস। 

গরুর নাম কেন এত দামি! এর নেপথ্য খুঁজতে গিয়ে জানা যায়, সব কিছুর মূলে গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম। তিনি ক্যারিয়ারের প্রথমে 'স্পাইস গার্লস'-এর সঙ্গে যুক্ত ছিলেন, সে সময় এই ব্যান্ডের হয়েই গান গাইতেন। এতে পরিচিত ছিলেন 'পস স্পাইস' হিসেবে। সেই কারণেই গরুর নাম পস স্পাইস তার ভক্ত। এই গরুর মায়ের নাম ছিল 'জিঞ্জার স্পাইস'। ওই ব্যন্ডের অন্য এক গায়িকার নাম। এ

উল্লেখ্য, ভক্ত ক্রিস্টাইন ১৯৮৯ সালে এই খামার তৈরি করেন। এই খামার থেকে প্রতি বছর গরু নিলাম হয়। এবছরও নিয়ম মাফিক নিলাম ডাকা হয়। তবে এত দাম ওঠায় মালিক নিজেই চমকে যান। কিন্তু এত দাম দিয়ে কে কিনলেন এই গরু? ম্যাঞ্চেস্টার ও কামব্রিয়ার কয়কজন পশু কারবারি যৌথ উদ্যোগে কেনে এই গরু। কিন্তু এত দাম দিয়ে গরু কিনে কি করতে চান তারা? তা জানা যায়নি। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর