শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ১২:১২
আপডেট : ৮ মার্চ, ২০২১ ১২:২০
প্রিন্ট করুন printer

সাগর উপকূলে রহস্যময় প্রাণীর দেহ!

অনলাইন ডেস্ক

সাগর উপকূলে রহস্যময় প্রাণীর দেহ!
সংগৃহীত ছবি

যুক্তরাজ্যের ওয়েলসে পেমব্রকশায়ারের সাগর উপকূলে মৃত অবস্থায় রহস্যময় এক প্রাণীটির সন্ধান পাওয়া গেছে। যা নিয়ে তৈরি হয়েছে আলোচনা। এই প্রাণীর নাম কি, কোথা থেকেই বা এটি এসেছে বলতে পারছে না কেউ।।

জানা গেছে প্রাণীটি আকারে প্রায় ২৩ ফু্ট লম্বা। গত সপ্তাহের কোনো এক দিন যা পেমব্রকশায়ারের ব্রড হ্যাভেন সাউথ বিচে ভেসে আসে।

আন্তর্জাতিক গণমাধ্যম দ্য মিরর জানিয়েছে, মৃত অবস্থায় প্রাণীটিকে পাওয়া গেছে। এর দেহের প্রায় অংশই পচে গেছে। প্রাণীটির দেহ থেকে নমুনা সংগ্রহ করে তা সংশ্লিষ্ট বিজ্ঞানীদের কাছে পাঠানো হয়েছে। বিজ্ঞানীরা এর সঠিক পরিচয় উদঘাটনের চেষ্টা করবে। 

যুক্তরাজ্যের মেরিন এনভায়রনমেন্টাল মনিটরিং নামের একটি সংস্থা প্রাণীটির ছবি প্রকাশ করেছে। তারা তাদের ফেসবুক পোস্টে লিখেছে, কোভিড-১৯ মহামারির কারণে প্রাণীটির বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। সম্ভবত ২৫ ফেব্রুয়ারি প্রাণীটি ভেসে এসেছে। পরে প্রাণীটির ছবি দেখার পর সংস্থার পক্ষ থেকে সরেজমিন পরিদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থানীয় প্রাণী পরীক্ষাগারের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়েছে, এটি একটি বাস্কিং শার্ক হতে পারে। তবে তা নিশ্চিত হওয়া যায়নি। এর জন্য আরও পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন হবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর