২৫ সেপ্টেম্বর, ২০২১ ১২:১৯

প্রতিদিন গোসল করে না, শুধুমাত্র এই অভিযোগে স্ত্রীকে তালাক দিলেন স্বামী

অনলাইন ডেস্ক

প্রতিদিন গোসল করে না, শুধুমাত্র এই অভিযোগে স্ত্রীকে তালাক দিলেন স্বামী

প্রতীকী ছবি

স্ত্রী খুবই নোংরাভাবে থাকেন। প্রতিদিন স্নানই করেন না। আর এই কারণেই স্ত্রীকে তিন তালাক দিলেন এক ব্যক্তি। শুনতে অবাক লাগলেও সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশের আলিগড়ে সামনে এসেছে এমনই একটি ঘটনা।

সাধারণত স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হলে কিংবা দুইজনের মধ্যে কেউ অন্য কোনও সম্পর্কে জড়িয়ে পড়লে বিবাহ বিচ্ছেদের মামলা হয়ে থাকে। তারপর আদালতে শুনানি এবং সবশেষে বিবাহ বিচ্ছেদ। অনেক সময় আবার দুইপক্ষের মধ্যে আলোচনার মাধ্যমেও বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটে। 

ভারতসহ আমাদের দেশে এমন অনেক ঘটনাই ঘটেছে। কিন্তু ভারত আলিগড়ের এই ঘটনা সামনে আসার পরে অনেকেই হতবাক হয়েছেন। স্বামী বিবাহ বিচ্ছেদের কথা জানানোর পরই মামলা দায়ের করেন স্ত্রী। আর এরপরই সামনে আসে গোটা ঘটনাটি।

খবর অনুযায়ী, ওই নারী কাওয়ারসি গ্রামের বাসিন্দা। অন্যদিকে, স্বামী আমন চান্দাউস গ্রামের বাসিন্দা। দুইবছর আগেই বিয়ে করেছিলেন তারা। একবছরের একটি সন্তানও রয়েছে তাদের। তবে সম্প্রতি ওই নারী আলিগড়ের মহিলা সুরক্ষা সেলে অভিযোগ দায়ের করেন। 

তিনি বলেন, তিনি প্রত্যেকদিন গোসল করেন না, আর এই জন্যই তার স্বামী তাকে ডিভোর্স দিতে চান। ওই নারীর এমন অভিযোগ পেয়েই নড়েচড়ে বসেন মহিলা সুরক্ষা সেলের প্রতিনিধিরা। এই প্রসঙ্গে সেলের এক কর্মকর্তা জানান, আমাদের কাছে একজন নারী অভিযোগ করেছেন, তিনি গোসল করেন না বলে তার স্বামী ওই নারীকে তিন তালাক দিয়েছে। যদিও ওই নারী বিবাহ বিচ্ছেদ চান না। তিনি স্বামীর সঙ্গে সংসার করতেই চান।

তিনি আরও জানান, ওই ব্যক্তির কাউন্সেলিং করা হয়েছে। কিন্তু সেসময় তিনি একাধিকবার স্ত্রীর গোসল না করার বিষয়টি বলতে থাকেন। সেলের ওই কর্মকর্তা আরও জানান, বিষয়টি খুবই সামান্য। আমরা দুইজনকেই কথা বলে ঝামেলা মিটিয়ে নিতে বলেছি। এছাড়া তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটলে তাতে তাঁদের সন্তানের বড় হওয়ার ক্ষেত্রেও সমস্যা হতে পারে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর