শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ২১:০১
আপডেট : ২৫ জুন, ২০১৯ ২১:৪৭

নির্বাচনে শেখ হাসিনার কৌশলের কাছে হেরে গেছে বিএনপি: নাসিম

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে শেখ হাসিনার কৌশলের কাছে হেরে গেছে বিএনপি: নাসিম
মোহাম্মদ নাসিম (ফাইল ছবি)

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কৌশলের কাছে বিএনপি হেরে গেছে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার বৈঠকে সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি করেন।

বিএনপির রাজনীতির সমালোচনা করে ১৪ দলের সমন্বয়কারী মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি বার বার ভুল করেছে। ২০১৮ সালের নির্বাচনে বিএনপি লোক ভাড়া করল। কাকে করলেন? আওয়ামী লীগে ফেইলর যে, তাকে। আওয়ামী লীগের পরিত্যক্ত অত্যন্ত বিদগ্ধ শিক্ষিত মানুষ। বিএনপি সেই শিক্ষিত মানুষকে ভাড়া করল, কামাল হোসেনের মত একজন ব্যর্থ চক্রান্তকারী মানুষকে ভাড়া করল। নির্বাচনে আওয়ামী লীগের সামনে দাঁড় করাল। জিততে পারবেন? জিততে পারবেন না। তিনি কি করলেন আওয়ামী লীগের পক্ষে কাজ করে মাঠ খালি করে দিলেন। 

নাসিম আরও বলেন, নির্বাচনে কামাল হোসেন সমস্ত মাঠ খালি করে দিলেন। আমরা ফাঁকা মাঠে গোল দিলাম। এই হচ্ছে ভাড়াটিয়া নেতার উপহার। ওরা ভাড়া করে ওদের জন্য কাজ করল আমাদের জন্য। এভাবেই বিএনপি শেখ হাসিনার কৌশলে কাছে হেরে গেছে বলে উল্লেখ করেন তিনি। আমাদের কাছে কৌশলে আপনারা বার বার হেরে গেছেন। 

''আমার নিজের নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী খুঁজে পাই না। একজন গায়িকা দিয়েছিলেন, সেই গায়িকাকেও খুঁজে পাওয়া গেল না, গানও পাওয়া গেল না। ফাঁকা মাঠে গোল দিয়েছি। খেলা যদি ফাঁকা মাঠে হয়, কি করব? দুই দিকে গোল পোস্ট থাকে। আমাদের নেত্রী শেখ হাসিনা থাকেন ফরোয়ার্ডে, আরেক দল মাঝপথ থেকে পালিয়ে গেল, গোল তো দেবই বার বার গোল দেব।''

সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের এই সংসদ সদস্য বলেন, বিএনপির সদস্যরা সংসদকে অবৈধ বলেন আবার কিভাবে বৈধ হয়ে সংসদে বসে আছেন। আসলে বিএনপি হচ্ছে খুনির দল, খুনিদের লালন-পালনকারীদের দল। বিএনপি এখন পাপের ফল ভোগ করছে। বিএনপি আমাদের কাছে বার বার হেরে গেছেন, নির্বাচনে মাঠ ছেড়ে পালিয়ে গেছেন। আন্দোলন করারও ক্ষমতা আপনাদের নেই। একমাত্র আওয়ামী লীগই জানে কীভাবে আন্দোলন করতে হয়।

বিডি-প্রতিদিন/২৫ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য