২১ অক্টোবর, ২০১৯ ১৬:৪৩

ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে: জি. এম. কাদের

নিজস্ব প্রতিবেদক

ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে: জি. এম. কাদের

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যন এবং বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ছাত্র রাজনীতির গৌরবাজ্জ্বল ঐতিহ্য এখন হারাতে বসেছে। তাই বিপর্যয় থেকে উত্তরণের জন্য ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে। 

তিনি বলেন, ছাত্ররা এ জাতির ভবিষ্যৎ। সেই ভবিষ্যৎকে আমরা অন্ধকারের পথে ঠেলে দিতে পারি না। আমি জাতীয় ছাত্র সমাজকে আলোর বর্তিকা হিসেবেই গড়ে তুলতে চাই। 

সোমবার তার বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় ছাত্রসমাজের নেতবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। 

এসময় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম,  ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান, যুগ্ম ছাত্র বিষয়ক  সম্পাদক মিজানুর রহমান মিরু, ছাত্রসমাজের কেন্দ্রীয় আহ্বায়ক মো. জামাল উদ্দিন, সদস্য সচিব ফয়সাল দিদার দীপু, যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খান জুয়েল, শাহ ইমরান রিপন, আমিনুল হক মোল্লা, এরশাদুল বারী নাসিম, নকিবুল হাসান লিয়ন, নাজমুল হাসান রেজা, ইব্রাহিম খলিল, কেন্দ্রীয় সদস্য গাজী বিপ্লব, ছাত্রসমাজের মহানগর দক্ষিণের সভাপতি মো. ইউসুফ, সাধারণ সম্পাদক তানভির হোসেন সুমন, কেন্দ্রীয় সদস্য মো. আল আমিন সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয় নেতা শরিফুল ইসলাম তানজিল, কেন্দ্রীয় সদস্য আজহার আহমেদ পরশ, আবির হোসেন, রাসেল আহমেদ রিংকু, রায়হান আহমেদ, নাঈম হোসেন উপস্থিত ছিলেন। 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বর্তমান ছাত্র রাজনীতি যে পথে গেছে-তা জাতির জন্য একটি অশনি সংকেত। জাতীয় ছাত্রসমাজের প্রত্যেক নেতা-কর্মী পল্লীবন্ধু এরশাদের আদর্শে উজ্জীবিত হবে। তাদেরকে নিজেদের আদর্শের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। পল্লীবন্ধু এরশাদ কখনো ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে চাননি। তিনি ছাত্রদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হবার দীক্ষা দিয়েছেন।

এই মতবিনিময় সভায় আগামী ১৫ নভেম্বরের মধ্যে জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠানের তাগিদ দেওয়া হয়। ছাত্রসমাজের নেতৃবৃন্দ উল্লেখিত সময়ের মধ্যে সম্মেলন আয়োজনের জন্য দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। 

সম্মেলন মনিটরিং সেল গঠিত
জাতীয় পার্টির চেয়ারম্যান জনাব গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন আয়োজনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে আহ্বায়ক করে ৬ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছেন। এই সেলে অন্য সদস্যরা হলেন- সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক শাহ-ই-আজম, ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান। পরবর্তীতে জাতীয় ছাত্রসমাজের সাবেক নেতৃবৃন্দের সমন্বয়ে ছাত্রসমাজের কমিটি নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর