Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ০৫:৫৬

নন-এমপিওদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী, আন্দোলন স্থগিত

অনলাইন ডেস্ক

নন-এমপিওদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী, আন্দোলন স্থগিত
সংগৃহীত ছবি

প্রায় তিন হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ঘোষণার আগের দিন এমপিও’র দাবিতে আন্দোলনকারী স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানের শিক্ষকদের পানি খাইয়ে অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার রাতে হেয়ার রোডের বাসায় শিক্ষকদের ডেকে প্রয়োজনীয় আশ্বাস দিয়ে তাদের অনশন ভাঙান মন্ত্রী।

এ সময় শিক্ষামন্ত্রী জানান, বুধবার নতুন করে এমপিও ঘোষণার পর আগামী ১৪ নভেম্বর নীতিমালা সংশোধনের জন্য একটি কমিটি গঠন করবে মন্ত্রণালয়। সেই কমিটিতে নন-এমপিও শিক্ষকদের প্রতিনিধিও রাখা হবে। আর স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে যোগ্য করে গড়ে তুলতে সহায়তা দেবে মন্ত্রণালয়। 

শিক্ষামন্ত্রী আরও জানান, খুব শিগগিরই আন্দোলনরত শিক্ষকদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করা হবে। এমপিও নীতিমালা সংশোধন করা হবে তাতে আন্দোলনরত শিক্ষকদের প্রতিনিধিও রাখা হবে। তাদের যোগ্য করে গড়ে তুলতে মন্ত্রণালয়  ব্যবস্থা নেবে।

শিক্ষামন্ত্রী বলেন, সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ অন্য সহকর্মীদের সঙ্গে দফায় দফায় আলোচনা করেছি। তারা দীর্ঘ দিন ধরে এমপিওভুক্তির জন্য আন্দোলন করছেন। বিগত প্রায় নয়-দশ বছর ধরে এমপিওভুক্তি হয়নি। সারাদেশেই এমপিওভুক্তির একটা চাহিদা আছে। আমরা এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিচ্ছি।

মন্ত্রীর প্রয়োজনীয় আশ্বাসের পর শিক্ষকরা আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য