শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২০ ১২:০৩
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২০ ১৬:৫৪

বাঁশিতে ফু দিয়ে নতুন ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জামালপুর প্রতিনিধি

বাঁশিতে ফু দিয়ে নতুন ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
সংগৃহীত ছবি

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জামালপুর এক্সপ্রেস নামে একটি নতুন আন্তঃনগর ট্রেনের শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রেনটি জামালপুর জংশন হতে বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে ঢাকায় যাতায়াত করবে। নতুন এই রেল রুটটির নাম ঢাকা-জামালপুর-ঢাকা ভায়া বঙ্গবন্ধু সেতু পূর্ব।

রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে একগুচ্ছ উন্নয়ন কাজের সঙ্গে নতুন এই ট্রেনটি বাঁশিতে ফু দিয়ে পতাকা উড়িয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

রবিবার সকালে এ উপলক্ষে জামালপুর রেলওয়ে জংশন স্টেশনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়া জাহান, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ প্রমুখ।

জামালপুর এক্সপ্রেস ট্রেনের পরিচালক মঞ্জুরুল হক জানান, ২টি এসি ও ১১টি শোভন চেয়ার কোচ বিশিষ্ট ট্রেনটিতে মোট ৬৩০টি আসন রয়েছে, রবিবার সাপ্তহিক ছুটি ব্যাতিত প্রতিদিন নিয়মতি এই ট্রেন চলাচল করবে। এছাড়াও বিনা টিকিটে ট্রেন ভ্রমণ ও ট্রেনে পাথর নিক্ষেপ থেকে বিরত থাকার আহবান জানান পরিচালক।

গণবভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢালারচর-পাবনা-রাজশাহী রুটে ‘ঢালারচর’ এক্সপ্রেস ও ফরিদপুর রুটে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ ট্রেনের রুট বর্ধিতকরণ এবং চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে নতুন কোচ সংযোগ কার্যক্রমেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিডি প্রতিদিন/কালাম/ফারজানা


আপনার মন্তব্য