২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১২:১৯

বেসরকা‌রি ব‌্যবস্থাপনায় দু‌টি হজ প‌্যা‌কেজ, সর্ব‌নিম্ন ৩,১৭০০০ টাকা

নিজস্ব প্রতিবেদক

বেসরকা‌রি ব‌্যবস্থাপনায় দু‌টি হজ প‌্যা‌কেজ, সর্ব‌নিম্ন ৩,১৭০০০ টাকা

ফাইল ছবি

বেসরকা‌রি ব‌্যবস্থাপনায় দু‌টি হজ প‌্যকেজ ঘোষণা ক‌রে‌ছে হজ এ‌জে‌ন্সিজ অ‌্যা‌সো‌সি‌য়েশন (হাব)। এক‌টি হ‌লো সাধারণ, অন‌্যটি ই‌কোন‌মি। বেসরকা‌রি ব‌্যবস্থাপনায় হজযাত্রী‌দের জন‌্য সাধারণ প‌্যা‌কে‌জের মূল‌্য নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা, আর ই‌কোন‌মি প‌্যা‌কে‌জের মূল‌্য নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৩ লাখ ১৭ হাজার টাকা। এ‌টিই সর্বনিম্ন বেসরকা‌রি হজ প‌্যা‌কেজ। 

আজ বৃহস্প‌তিবার দুপু‌রে রাজধানীর হো‌টেল ভিক্ট‌রি‌তে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেলনে হজ প‌্যা‌কেজ দু‌টি ঘোষণা ক‌রেন সংগঠন‌টির সভাপ‌তি এম শাহাদাত হোসাইন তস‌লিম।

তি‌নি ব‌লেন, হজযাত্রীদের‌ হজ প‌্যা‌কে‌জের সমুদয় মূল‌্য আগামী ৩০ মা‌র্চের ম‌ধ্যে এ‌জে‌ন্সি‌র অনুকূ‌লে প‌রি‌শোধ কর‌তে হ‌বে। ত‌বে হজযাত্রী‌দের কোরবা‌নি এই হজ প‌্যা‌কে‌জে অন্তর্ভুক্ত করা হয়‌নি। হজযাত্রী‌দের কোরবা‌নির জন‌্য প্রত্যেক‌কে ৫২৫ রিয়াল নগদ নি‌তে হ‌বে।  

কোনো এ‌জে‌ন্সি হজ প্যাকে‌জের সর্ব‌নিম্ন মূল্যের ক‌মে কোনোভা‌বেই হজযাত্রী‌দের কাছ থে‌কে টাকা নি‌তে পার‌বে না ব‌লেও জানান তি‌নি। 

হজযাত্রী‌দের বাড়‌তি বিমান ভাড়া নি‌য়ে সন্তুষ্ট কিনা জান‌তে চাই‌লে হাব সভাপ‌তি ব‌লেন, না সন্তুষ্ট নই। এবার কোনো কারণ ছাড়া ১২ হাজার বাড়‌তি বিমান ভাড়া ধরা হ‌য়ে‌ছে। হজ প‌্যা‌কে‌জে সেটা কমা‌নো হ‌য়ে‌ছে মাত্র ২ হাজার। এখ‌নো ১০ হাজার বিমান ভাড়া বাড়‌তি র‌য়ে‌ছে। এই ব‌র্ধিত বিমান ভাড়া কমা‌নো উচিত।

অ‌যৌ‌ক্তিক বিমান ভাড়া বৃ‌দ্ধির কারণ জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, কা‌রো স‌ঙ্গে আলাপ ছাড়াই এ ভাড়া নির্ধারণ ক‌রা হ‌য়ে‌ছে। তৃতীয় কোনো পক্ষের মাধ‌্যমে ভাড়া নির্ধারণ করা হ‌লে এভা‌বে অ‌যৌ‌ক্তিক ভাড়া বাড়‌তো না। 

এসময় হাব মহাস‌চিব ফারুক আহমদ সরদার, সহ-সভাপ‌তি ইয়াকুব শরাফ‌তি, যুগ্ম মহাস‌চিব মাওলানা ফজলুর রহমান উপ‌স্থিত ছি‌লেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর