১৯ জুলাই, ২০২০ ১৮:৪৬

সাহারা খাতুনের স্মরণে কৃষক লীগের মিলাদ মাহফিল

নিজস্ব প্রতিবেদক

সাহারা খাতুনের স্মরণে কৃষক লীগের মিলাদ মাহফিল

সদ্য প্রয়াত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের স্মরণে কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুরে ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনায় সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। আলোচনা সভায়টি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি। 

সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন কৃষক লীগের সাবেক সহসভাপতি হোসনে আরা বেগম এমপি, আকবর আলী চৌধুরী,  মোস্তফা কামাল চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, আসাদুজ্জামান বিপ্লব, একেএম আজম খান, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, নূরে আলম সিদ্দিকী হক, রেজাউল করিম রেজা, এ্যাড. মোহাম্মদ জহির উদ্দিন লিমন, আব্দুস সালম বাবু,  মো. মাকসুদুল ইসলাম, আব্দুল হালিম খান, হাজী আব্দুল রব খান ও আবুল খায়ের নাঈম প্রমুখ।  

সংগঠনের সভাপতি সমীর চন্দ বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের কাছে অনুকরণীয়, অনুসরনীয় দৃষ্টান্ত হতে পারেন অ্যাডভোকেট সাহারা খাতুন। তিনি ব্যক্তিগত কারণে কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। তার দরজা সব সময় সকলের জন্য উন্মুক্ত ছিল। শুধু নেত্রীই নয়, তিনি আইনজীবী হিসেবেও দলের  নেতাকর্মীর পক্ষে মামলায় লড়েছেন। নেতাকর্মীদের জেল থেকে মুক্ত করেছেন। 

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, দেশ ও জাতি তথা বাংলাদেশ আওয়ামী লীগে তার অবদানের কথা চির স্মরণীয় হয়ে থাকবে। সাহারা খাতুনের জীবনাবসানে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। দলের চরম দুঃসময়ে তিনি নারী নেত্রীদের একত্রিত করেছিলেন। নারী নেত্রীদের ঠিকানা ছিল সাহারা আপার বাসায়। 

পরে সাহারা খাতুনের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও  মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পীর ইয়ামিনী জামে মসজিদের খতিব মাওলানা এমদাদুল ইসলাম। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর