শিরোনাম
প্রকাশ : ১৯ অক্টোবর, ২০২০ ১৯:২৮

আবরার হত্যা মামলায় সাক্ষ্য দিলেন আরেক হাকিম

অনলাইন ডেস্ক

আবরার হত্যা মামলায় সাক্ষ্য দিলেন আরেক হাকিম
আবরার ফাহাদ। ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় আরও একজন হামিক সাক্ষ্য দিয়েছেন। তিনি হলেন ঢাকার মহানগর হাকিম আতিকুল ইসলাম। আসামি অনীক সরকারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়েছিলেন তিনি।

তিনি আজ ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে সাক্ষ্য দেন।

হাকিম আতিককে জেরা করেন অনীক সরকারের আইনজীবী মাহবুব আহমেদ। জেরায় মাহবুব আহমেদ বলেন, “আপনি ইন্সপেক্টর (তদন্ত কর্মকর্তা) ওয়াহিদুজ্জামানের ১৬১ ধারায় গ্রহণ করা জবানবন্দি, যা অনীক সরকারকে মারপিটের মাধ্যমে জোর করে স্বাক্ষর করা হয়েছিল, সেটিই হুবুহু ১৬৪ ধারার জবানবন্দি হিসেবে চালিয়ে দিয়েছেন।”

এর উত্তরে সাক্ষী আতিক বলেন, ‘এটা সত্য নয়।’

আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণকারী আরও তিনজন হাকিম এর আগে এই মামলায় সাক্ষ্য দেন। সোমবার হাকিম আতিক ছাড়াও বুয়েটের মেসবয় মো. ফরিদ নামে আরও একজন সাক্ষ্য দেন। তাদের সাক্ষ্যগ্রহণের পর আগামী ২০ অক্টোবর পরবর্তী শুনানির দিন ঠিক করেন ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর।

গত বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের একটি কক্ষে ছাত্রলীগের একদল নেতা-কর্মী পিটিয়ে হত্যা করে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে। পরে আবরারের বাবা বরকত উল্লাহ ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন।

এক মাস পর ২০১৯ সালের ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। গত ১৫ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়।

আসামিদের মধ্যে এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৭ জন এবং এজাহারবহির্ভূত ছয়জনের মধ্যে পাঁচজন গ্রেফতার হয়ে কারাগারে আছেন। তিন আসামি পলাতক। 

আলোচিত এই মামলার বাদী আবরারের বাবা বরকত উল্লাহর জবানবন্দির মধ্য দিয়ে গত ৫ অক্টোবর শুরু হয় সাক্ষ্যগ্রহণ। মামলায় মোট সাক্ষীর সংখ্যা ৬০।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর