২৪ অক্টোবর, ২০২০ ১৪:৫৩

ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে রওশন এরশাদের শোক

অনলাইন ডেস্ক

ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে রওশন এরশাদের শোক

রফিক-উল হক

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। এসময় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় বিরোধী দলীয় নেতা বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ছিলেন এদেশের আইন অঙ্গণে এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠা এবং বিচার বিভাগের স্বাধীনতা ও ভাবমূর্তি রক্ষায় একজন অকুতোভয় আইনজীবী হিসেবে তিনি আজীবন সাহসী ভূমিকা পালন করেছেন। দেশের ক্রান্তিকালে অনেক গুরুত্বপূর্ণ সাংবিধানিক ও আইনি বিষয়ে তার মূল্যবান পরামর্শ ও দিক নির্দেশনা সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করেছে। বিশাল খ্যাতির শিখরে অবস্থান করা এ আইনজীবীর জীবনের অন্তরালে ছড়িয়ে আছে তার অনেক কৃতিত্ব। তিনি এক অনন্য সমাজসেবী।  

তিনি আরও বলেন, ব্যারিস্টার রফিক-উল হক রাজনীতি না করলেও পেশাগত জীবনে তিনি কখনো রাজনীতির সঙ্গে জড়িত হননি। কিন্তু রাজনীতিবিদরা সবাই তাকে কাছে টেনে নিয়েছেন। তার অবদান দেশবাসী গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। বিজ্ঞ এ আইনজীবীর মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হলো।

উল্লেখ্য, আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রফিক-উল হক রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। বার্ধক্যজনিত নানা সমস্যায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন রফিক-উল হক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর