শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৭:৩২
আপডেট : ২৪ অক্টোবর, ২০২০ ২২:১০

পূজার শুভেচ্ছা জানাতে কৃষিবিদ ইনস্টিটিউশনে ভারতীয় হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক

পূজার শুভেচ্ছা জানাতে কৃষিবিদ ইনস্টিটিউশনে ভারতীয় হাইকমিশনার

শারদীয় দুর্গোৎসব-২০২০ এর মহাঅষ্টমীর দিনে শারদ শুভেচ্ছা জানাতে কৃষিবিদ ইনস্টিটিউশনে গেলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। আজ শনিবার সকালে সনাতন কল্যাণ সংঘ আয়োজিত এই শারদীয় দুর্গোৎসবে যোগ দেন তিনি।

মহা অষ্টমীর শুভেচ্ছা জানিয়ে ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বাংলাদেশ আমাদের নিকটতম প্রতিবেশী, আমাদের প্রিয় বন্ধুরাষ্ট্র। আমরা জানি যে, বাংলাদেশ তার সংস্কৃতিতে দীপ্তিমান একটি অনন্য দেশ। যেমনটি দেখা যায় বাংলাদেশে প্রায় ৩০ হাজারেরও বেশি মণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। বাংলাদেশের মানুষ তাদের ঐতিহ্যবোধ, সংস্কৃতি ও সম্প্রীতির প্রতি কতটা যত্নবান।

তিনি আরও বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অতীতে যেমন বন্ধুত্বপূর্ণ ছিল এখনও তেমনটি বিদ্যমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তৎকালীন ভারত সরকারের সু-সম্পর্ক ছিল। আজও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বর্তমান ভারত সরকার নরেন্দ্র মোদি'র সু-সম্পর্ক রয়েছে। আমি আশা করি, বাংলাদেশের সঙ্গে ভবিষ্যতেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহমান থাকবে।

বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত এই শারদীয় দুর্গোৎসবে সভাপতিত্ব করেন সনাতন সমাজ কল্যাণ সংঘের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

বিডি প্রতিদিন/আরাফাত/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর