শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২১ ১৯:৫০
প্রিন্ট করুন printer

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন ইনু

নিজস্ব প্রতিবেদক

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন ইনু

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বুধবার বিকাল ৪টায় হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাসায় ফিরেছেন। তিনি ১২ জানুয়ারি কোভিড টেস্টে পজিটিভ হয়ে চিকিৎসকগণের পরামর্শে বাসায় আইসোলেশনে ছিলেন। পরবর্তীতে চিকিৎসকগণের পরামর্শে সতর্কতামূলক ও প্রতিরোধমূলক চিকিৎসা গ্রহণের জন্য শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে সিনিয়র কনসালটেন্ট ডা. মহিউদ্দিন আহমেদের অধীনে কোভিড ইউনিটে ভর্তি হন।

প্রফেসর ডা. আলী হোসেন ও প্রফেসর ডা. খায়ের মর্তুজাও হাসানুল হক ইনুর চিকিৎসা সমন্বয় ও তত্ত্বাবধান করেন। চিকিৎসকগণ হাসানুল হক ইনুকে সতর্কতামূলক ও প্রতিরোধমূলক চিকিৎসা প্রদান করেন। হাসপাতালে কোভিড চিকিৎসা সংশ্লিষ্ট প্রয়োজনীয় মেডিকেল টেস্ট নিয়ম অনুযায়ী করা হয়।

মেডিকেল টেস্টের ফলাফল পর পর চারদিন ধারাবাহিকভাবে স্বাভাবিক থাকায় এবং কোভিড সংশ্লিষ্ট কোনো জটিলতা না দেখা দেয়ায় আজ ৯ম দিনে কোভিড পজিটিভ থাকা অর্থাৎ কোভিড নেগেটিভ না হওয়া সত্ত্বেও  চিকিৎসকগণ তার হাসপাতালে থেকে চিকিৎসার প্রয়োজন নেই বিবেচনা করে তাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে বাসায় কঠোর আইসোলেশনে থেকে প্রয়োজনীয় চিকিৎসা চালিয়ে যাওয়া ও ২৬ জানুয়ারি কোভিড টেস্ট করার ব্যবস্থাপত্র দিয়েছেন। চিকিৎসকগণ তাকে ১৫ দিন বাসায় বাধ্যতামূলক বিশ্রামে থাকারও পরামর্শ দিয়েছেন।

হাসানুল হক ইনু বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালের কোভিড ইউনিটের সিনিয়র কনসালটেন্ট ডা. মহিউদ্দিন আহমেদ, প্রফেসর ডা. আলী হোসেন, প্রফেসর ডা. খায়ের মর্তুজাসহ হাসপাতালের চিকিৎসক-নার্স-স্বাস্থকর্মী, ব্যবস্থাপনার সাথে যুক্ত কর্মকর্তা-কর্মচারী এবং হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন               


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:১৬
প্রিন্ট করুন printer

চলতি বছরের মধ্যে নদী খনন শেষ করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের মধ্যে নদী খনন শেষ করার সুপারিশ

চলমান শুষ্ক মৌসুমকে কাজে লাগিয়ে চলতি (২০২১) বছরের মধ্যে নদী খনন কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে খননকৃত মাটি ও বালু দ্বারা পুনরায় নদী ভরাট হওয়া রোধে নদীর তীর থেকে কমপক্ষে ১০০ মিটার বা নদী ভেদে ৫০০ থেকে ১০০০ মিটার দূরুত্বে নদী থেকে উত্তোলিত মাটি ও বালু ফেলার ব্যবস্থা নিশ্চিত করার সুপারিশ করা হয়। এছাড়া পানি উন্নয়ন বোর্ডকে অধিদপ্তর করার সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৬তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, এ. এম. নাঈমুর রহমান, সামশুল হক চৌধুরী এবং নুরুন্নবী চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে পানি উন্নয়ন বোর্ডের জনবল সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। বৈঠকে জানানো হয়, সরকারের ডেল্টা প্ল্যান বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রণালয়ে দক্ষ ইঞ্জিনিয়ার প্রয়োজন। কমিটি পানি উন্নয়ন বোর্ডের সার্বিক কার্যক্রমের উন্নয়নের লক্ষ্যে একে অধিদপ্তরে পরিণত করার পাশাপাশি পানি মন্ত্রণালয়ের বাজেট বাড়ানোর সুপারিশ করা হয়। বৈঠকে খুলনার কয়রা, নোয়াখালী ও ভোলা জেলার বাঁধগুলি উঁচুকরণ ও মূল ভূ-খন্ড সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪০
প্রিন্ট করুন printer

ঢাকায় পৌঁছেছে ‘আকাশ তরী’

অনলাইন ডেস্ক

ঢাকায় পৌঁছেছে ‘আকাশ তরী’

বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে ক্রয় করা ৩টি ড্যাশ-৮ উড়োজাহাজের ২য় উড়োজাহাজ দেশে পৌঁছেছে। 
আজ বুধবার বিকেল ৫টা ৪৫ মিনিটে উড়োজাহাজটি দেশে পৌঁছায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উড়োজাহাজের নাম রেখেছেন ‘‘আকাশ তরী’’।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে উড়োজাহাজটি গ্রহণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন প্রমূখ।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরকে আধুনিকায়ন করার জন্য কাজ করছেন। তার অংশ হিসেবেই নতুন উড়োজাহাজ "আকাশ তরী" আজ দেশে এসেছে। আগামী ৪ মার্চ তৃতীয় ড্যাশ-৮ উড়োজাহাজটি দেশে এসে পৌঁছাবে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৩৯
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৪১
প্রিন্ট করুন printer

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে

অনলাইন ডেস্ক

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে
প্রতীকী ছবি

আবহাওয়া অধিদপ্তর আগামী ৭২ ঘণ্টায় পূর্বাভাসে জানিয়েছে, রাত ও দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। একইসঙ্গে সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারাদেশে হালকা কুয়াশা পড়তে পারে। 

আজ বুধবার আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়, সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৫৯ মিনিটে ও আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টা ২৪ মিনিটে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৩৩
প্রিন্ট করুন printer

সাত কলেজের শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার, যান চলাচল শুরু

অনলাইন ডেস্ক

সাত কলেজের শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার, যান চলাচল শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষা নেওয়ার ঘোষণা দেওয়ায় শিক্ষার্থীরা তাদের চলমান আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন। এতে নিউমার্কেট এলাকা দিয়ে আবারও যান চলাচল শুরু হয়েছে। 

এর আগে আজ বুধবার সাত কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানে সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনির অনলাইন বৈঠকে স্থগিত হওয়া পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

সাত কলেজের শিক্ষা কার্যক্রম তদারকির দায়িত্বপ্রাপ্ত (ফোকাল পয়েন্ট) ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার নির্ধারিত রুটিনে হওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, তবে এ সময় আবাসিক ছাত্রাবাস খোলা হবে না।

কর্তৃপক্ষের এই পদক্ষেপে সাত কলেজের শিক্ষার্থী তাদের চলমান আন্দোলনের দ্বিতীয় দিনে এসে প্রত্যাহার করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:০৭
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৩৯
প্রিন্ট করুন printer

ভ্যাকসিন নিলেন শেখ রেহানা

অনলাইন ডেস্ক

ভ্যাকসিন নিলেন শেখ রেহানা

করোনা প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ রেহানা। 

তিনি আজ বুধবার সকালে এ ভ্যাকসিন গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে গণমাধ্যমে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর