২৭ জুলাই, ২০২১ ১৬:৪৬

নারী পাচারচক্রের হোতা আজম খানের জামিন আপিলে স্থগিত

অনলাইন ডেস্ক

নারী পাচারচক্রের হোতা আজম খানের জামিন আপিলে স্থগিত

আজম খান। ফাইল ছবি

আন্তর্জাতিক নারী পাচার চক্রের হোতা আজম খানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এ আদেশ দেন  আপিল বিভাগের ভার্চুয়াল চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

চাকরির নামে দুবাইয়ে দেশের হাজারেরও বেশি তরুণী-কিশোরীকে পাচার করে তাদের অনৈতিক কাজে জড়াতে বাধ্য করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছিল। 

গত ১৯ জুলাই তাকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। পরে এ জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আজ আদালতে আসামিপক্ষে আইনজীবী জয়নুল আবেদীন ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ছিলেন।

গত বছরের ২ জুলাই সিআইডি বাদী হয়ে রাজধানীর লালবাগ থানায় একটি মামলা করে। আজম খানকে সহযোগীসহ গ্রেফতারের পর সেই বছরের ১২ জুলাই সংবাদ সম্মেলনে সিআইডির অর্গানাইজড ক্রাইম প্রধান ডিআইজি ইমতিয়াজ আহমেদ বলেছিলেন, দুবাইয়ে মানবপাচার চক্রের গডফাদার আজমের বিলাসবহুল হোটেলের সন্ধান পেয়েছি। তিনি ফরচুন পার্ল হোটেল অ্যান্ড ড্যান্স ক্লাব, হোটেল রয়েল ফরচুন, হোটেল ফরচুন গ্রান্ড ও হোটেল সিটি টাওয়ারের অন্যতম মালিক। এর মধ্যে তিনটি ফোর স্টার, একটি থ্রি স্টার মানের। তিনি বাংলাদেশে অর্ধশত দালালের মাধ্যমে কিশোরী অথবা ২০-২২ বছরের মেয়েদের উচ্চবেতনে কাজ দেওয়ার কথা বলে প্রলুব্ধ করতেন।’

তিনি জানিয়েছিলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজম স্বীকার করেছেন গত আট বছরে তিনি হাজারেরও বেশি তরুণীকে দুবাই পাচার করেন।  

সে বছরের ১৩ জুলাই এ বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আজম খান। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর