১ সেপ্টেম্বর, ২০২১ ২০:০৮

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন : এনডিপি

নিজস্ব প্রতিবেদক

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান 
খুলে দিন : এনডিপি

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি। দলটির একাংশের চেয়ারম্যান কে এম আবু তাহের বলেছেন, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীরা হতাশায় নিমজ্জিত। কেউ কেউ মাদকাসক্ত হয়ে পড়েছে। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন। 

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। কেএম আবু তাহের বলেন, আজ দেশের যুব সমাজ ধ্বংসের দ্বারপ্রাপ্তে। হাত বাড়ালেই মদ, গাজা, সিসা, ইয়াবা, ফেনসিডিল পাওয়া যায়। প্রতিবেশী রাষ্ট্র থেকে জলের মতো দেশে মাদক ডুকছে। বিভিন্ন জরিপ অনুযায়ী দেশে সাড়ে ৪ লাখ পথশিশু। এরমধ্যে ঢাকায় তিল লাখেরও বেশি। এসব শিশুরাও নানাভাবে মাদকাসক্ত হয়ে পড়েছে। আজ আমাদের যুবক, তরুণ বা শিশুদের রক্ষা করতে হবে। 

এনডিপি চেয়ারম্যান বলেন, টিকা সঙ্কটে হাসপাতাল থেকে ফিরে যাচ্ছে হাজার হাজার মানুষ। টিকায় চরম অব্যবস্থাপনা চলছে। এর মধ্যে রাজধানীতে ডেঙ্গু মশার উপদ্রব উদ্বেগজনকভাবে বেড়েছে। দুই সিটি কোনোভাবেই এডিস মশার লার্ভা ধ্বংস করতে পারছে না। এর দায় সরকারের। জনগণের জবাবদিহিমূলক সরকার না থাকায় এমনটা হচ্ছে। সরকার সব ক্ষেত্রেই ব্যর্থ। বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার, হামলা মামলা করে অপরাজনীতি করছে তারা। এ অবস্থা চলতে পারে না। সবক্ষেত্রে ব্যর্থতার দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত। নইলে দুর্বার আন্দোলনের মাধ্যমেই এই সরকারের পদত্যাগে বাধ্য করা হবে।  

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর