শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০২১ ২০:১৭
প্রিন্ট করুন printer

বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট নভেম্বরে

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট নভেম্বরে
বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট নভেম্বরে। ফাইল ছবি
Google News

চালু হতে যাচ্ছে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইট। ১ নভেম্বর থেকে মিশরের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা ইজিপ্ট এয়ার সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে।

আজ শনিবার রাজধানীর একটি হোটেলে এই ঘোষণা দেয় এয়ারলাইন্সটি। এই অনুষ্ঠানে ইজিপ্ট এয়ারের বাংলাদেশের জিএসএ পরিচালক সাঈদ আলী সামি জানান, ঢাকা থেকে এখন কায়রো যেতে ১৬ থেকে ১৭ ঘণ্টা লাগে। সরাসরি ফ্লাইট চালু হলে ৭ ঘণ্টায় যাওয়া যাবে। প্রতিবছর এখন ২০ হাজার শিক্ষার্থী ও পর্যটক যাতায়াত করেন। সরাসরি ফ্লাইট চালু হলে প্রায় এক লাখ যাত্রী যাতায়াত করবেন।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত হাইথাম গোবাসি বলেন, বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটি সুখবর। এ ছাড়া বাংলাদেশ থেকে আগামী এক বছরে বেশিসংখ্যক পর্যটক যাতায়াত করে তাহলে ভিসা পক্রিয়া সহজ করা হবে।

তিনি বলেন, মিশর সম্পূর্ণ নিরাপদ ও স্বাস্থ্যসম্মত। কায়রোর বিমানবন্দরে যাত্রীদের করোনা টেস্টের জন্য আরটিপিসিআর ল্যাব আছে। এ ছাড়া গোটা দেশের সবার ভ্যাকসিন দেওয়া আছে। হোটেলগুলো ৫০ শতাংশ অতিথি নিয়ে পরিচালিত হচ্ছে।  

অনুষ্ঠানে এভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহিদুল আলম বলেন, বাংলাদেশ থেকে যেসব শ্রমিক আফ্রিকা বা অন্যান্য দেশে থাকে তাদের জন্য কম ভাড়ায় যাতায়াতে নতুন সুযোগ হতে পারে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর