১৬ মে, ২০২২ ০৮:৪৩

১১০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি স্থগিত করল টিসিবি

অনলাইন ডেস্ক

১১০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি স্থগিত করল টিসিবি

ফাইল ছবি

সোমবার থেকে শুরু হওয়ার কথা থাকলেও ট্রাকে করে ন্যায্যমূল্যে সয়াবিন তেলসহ নিত্য পণ্য বিক্রির কার্যক্রম স্থগিত করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

রবিবার টিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ফ্যামিলি কার্ডে পণ্য বিপণনের প্রস্তুতির জন্য চলতি মে মাসে ট্রাক সেল হবে না।

টিসিবি জানায়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্য তেল, মসুর ডাল, চিনি) বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর কেবল ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রীর বিক্রয় কার্যক্রম চলবে। তাই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য চলতি মাসের ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম স্থগিত করা হলো। আগামী জুন মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারের নিকট টিসিবি কর্তৃক ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য (ভোজ্য তেল, মসুর ডাল, চিনি) বিক্রয় করা হবে।

এর আগে, টিসিবির দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সোমবার থেকে জনপ্রতি ১১০ টাকা করে সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি। এ কার্যক্রম ৩০ মে পর্যন্ত চলার কথা ছিল।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর