শিরোনাম
৮ জুন, ২০২২ ২১:৩১

'ছাত্রলীগ এখন চাঁদাবাজ আর দানবলীগে পরিণত হয়েছে'

নিজস্ব প্রতিবেদক

'ছাত্রলীগ এখন চাঁদাবাজ আর দানবলীগে পরিণত হয়েছে'

ডা. জাফরুল্লাহ চৌধুরী (ফাইল ছবি)

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ছাত্রলীগ এখন চাঁদাবাজ আর  দানবলীগে পরিণত হয়েছে। 

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ২০০৯-এ আপনি ক্ষমতায় আসার পর ছাত্রলীগের হাতে বই কলম তুলে দেন। কিন্তু আমরা দেখতে পাই, ছাত্রলীগ বই-কলম বাদ দিয়ে সারাদেশে দেশীয় অস্ত্র, হাতুড়ি, রাম দা ও আগ্নেয়াস্ত্র হাতে উঠিয়ে নিয়ে নৈরাজ্য সৃষ্টি করে চলেছে। 

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে নিহতদের প্রতি সহমর্মিতা জানাতে ও আহতদের দেখতে গিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জোনায়েদ সাকির উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তিনি এ বিবৃতি দেন।

ডা. জাফরুল্লাহ বলেন, মঙ্গলবার বিকালে মধ্যযুগীয় কায়দায় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা জয় বাংলা স্লোগান দিয়ে চট্টগ্রামে বিরোধী দলের নেতৃবৃন্দের ওপর হামলা করে ও তাদের বহনকারী গাড়ি ব্যাপক ভাঙচুর করে। বাংলাদেশের সিনিয়র নাগরিকগণ বারবার ছাত্রলীগের লাগাম টেনে ধরার জন্য অনেক বিবৃতি ও বক্তব্য দিয়েছেন। কিন্তু দেশবাসী অতীতে দেখেছেন ছাত্রলীগ কর্তৃক নিরাপদ সড়ক আন্দোলনে কোমলমতী স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের ওপর হাতুড়ি ও হকিস্টিক দিয়ে রক্তাক্ত করার সচিত্র ছবি ও সংবাদ। দেশ ও বিদেশে মিডিয়ায় প্রকাশিত হয়েছে। সরকারি চাকরিতে কোটা বিরোধী আন্দোলনেও ছাত্রলীগের সশস্ত্র হামলায় কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে সাধারণ ছাত্র-ছাত্রীরা নির্মম হামলা ও নির্যাতনের শিকার হয়েছিল।

তিনি আরও বলেন, গণতন্ত্র চর্চায় সকল দল ও মতকে কথা বলার সমান অধিকার না দিলে গণতন্ত্রের পথ বন্ধ হয়ে যায়। দেশে তৈরি হয় স্বৈরতন্ত্র ও গণতন্ত্রহীনতা। যার কারণে সারাদেশে বিশ্ববিদ্যালয় ও কলেজে আপনার সরকারি সংগঠন ছাড়া বিরোধী দলের ছাত্র সংগঠনগুলোকে রাজনীতি করার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। পুলিশ ও ছাত্রলীগকে আপনার সরকার একাকার করে ফেলেছে। চট্টগ্রামে পুলিশ ছিল নিরব দর্শক। যা সারাদেশে বিরাজমান। দেশের জনগণ এই বৈষম্য থেকে মুক্তি চায়, নিকট অতীতে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকাণ্ড অন্যতম উদাহরণ। আপনার কাছে অনুরোধ গণতন্ত্র ও ভোটের অধিকার এবং আগামী দিনের নতুন নেতৃত্ব বিকশিত করার জন্য জরুরি ছাত্র সংসদ নির্বাচন দিন। 

আগামী ৭২ ঘণ্টার মধ্যে চট্টগ্রামে মেডিকেল কলেজের সামনে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীদের ওপর হামলাকারী ছাত্রলীগ ও যুবলীগকে গ্রেফতার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর