১ ডিসেম্বর, ২০২২ ২০:৫৬

প্রশিক্ষণ দিয়ে সরকারি হজ টিমে পাঠানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

প্রশিক্ষণ দিয়ে সরকারি হজ টিমে পাঠানোর সুপারিশ

ভবিষ্যতে হাজিদের তদারকির জন্য সেচ্ছাসেবক হিসেবে সরকারি হজ টিমে অর্ন্তভুক্তির আগে কাজের অভিজ্ঞতা যাচাই করার পাশাপাশি সবাইকে স্ব স্ব কাজের বিষয়ে প্রশিক্ষণ দিয়ে পাঠানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে সঠিকভাবে হাজিদের থাকা খাওয়া এবং স্বাস্থ্য সেবা দেয়ার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৪তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি হাফেজ রূহুল আমীন মাদানী। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, জিন্নাতুল বাকিয়া ও মোসা. তাহমিনা বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সঠিকভাবে হাজিদের থাকা খাওয়া ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা প্রণয়নের লক্ষ্যে ইতোমধ্যে কমিটি গঠনপূর্বক কার্যক্রম চলমান রয়েছে। ভবিষ্যতে দ্রুততম সময়ে হাজিদের পাসপোর্ট এবং লাগেজ সরবরাহ করার জন্য বাংলাদেশ সরকার ও রাজকীয় সৌদি সরকারের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৈঠকে ‘চট্টগ্রাম শাহী জামে মসজিদ বিল, ২০২২’ এবং ‘যাকাত তহবিল ব্যবস্থাপনা বিল, ২০২২’ সংশোধনপূর্বক পরবর্তী জাতীয় সংসদের অধিবেশনে পাস করার নিমিত্ত উত্থাপন করার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর