৬ ডিসেম্বর, ২০২২ ১৬:৩৪

বিএনপির আরামবাগের বিকল্প এখনো চিন্তা করেনি পুলিশ

অনলাইন ডেস্ক

বিএনপির আরামবাগের বিকল্প এখনো চিন্তা করেনি পুলিশ

মো. ফারুক হোসেন

বিএনপি আগামী ১০ ডিসেম্বর বিভাগীয় সমাবেশের জন্য আরামবাগে বিকল্প ভেন্যুর অনুমতি চেয়ে মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দিয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে এখনো বিকল্প ভেন্যুর চিন্তা করা হয়নি।

মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

উপকমিশনার ফারুক হোসেন বলেন, রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খোঁজে তাহলে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ আছে, সেখানে তারা সমাবেশ করতে পারে। সেখানে গেলে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

তিনি বলেন, ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। এরপরও ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করে বিকল্প ভেন্যুর প্রস্তাব করেছেন বিএনপির নেতারা। বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আসেনি। 

তবে আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় যে ধরনের কার্যক্রম নেওয়া দরকার ডিএমপি তা নিয়েছে বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর