৬ ডিসেম্বর, ২০২২ ১৭:৪৮

বিএনপির ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আদালত প্রতিবেদক

বিএনপির ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতীকী ছবি

রাজধানীর রমনা থানার নাশকতার মামলায় যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরবসহ ৩২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. আসাদুজ্জামান নুর আসামিপক্ষের সময়ের আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার ধার্য তারিখে আসামিরা আদালতে হাজিরা না হলে আইনজীবীরা সময় আবেদন করেন। এসময় রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারির প্রার্থনা করেন। উভপক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

এর আগে মামলার অন্য আসামি বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও মহিলা দলের সভাপতি আফরোজ আব্বাসসহ অন্যরা আদালতে হাজির ছিলেন। 

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চকবাজার বিশেষ আদালতে রায় ঘোষণার দিন বিএনপির প্রায় দেড় হাজার নেতাকর্মী মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে রাস্তায় চলাচলরত গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় পুলিশ বাধা দিলে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়ে ও ট্রাফিক বক্স ভাঙচুর করেন তারা। এতে কতিপয় পুলিশ সদস্য গুরুতর আহত হন। এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক এস এম খায়রুল বাশার বাদী হয়ে ১৮০ জনের নামে মামলা করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর