২২ জানুয়ারি, ২০২৪ ১৬:০৬

শীতের মধ্যে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের

অনলাইন ডেস্ক

শীতের মধ্যে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের

তাপমাত্রা কমে দেশের ২২টি জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সোমবার ঢাকার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এটি ঢাকায় এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। এর মধ্যেই আবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর।

অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, আগামী বুধবার এই বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি হবে দেশের দক্ষিণাঞ্চলে এবং তা মধ্যাঞ্চল পর্যন্ত আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, আগামী বুধবার দেশের দক্ষিণাঞ্চলে আবার বৃষ্টি হতে পারে। এই বৃষ্টি দেশের মধ্যাঞ্চল পর্যন্ত হতে পারে। তবে এ দফায় খুব বেশি বৃষ্টি হবে না বলে জানিয়েছেন তিনি।

গত বৃহস্পতি ও শুক্রবার দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়। তবে দক্ষিণ অঞ্চলেই বৃষ্টি ছিল বেশি। দক্ষিণের জনপদ যশোর এবং চুয়াডাঙ্গায় যথাক্রমে ২২ ও ২০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

আজ ঢাকাসহ বিভিন্ন এলাকায় শীতের তীব্রতা আগের দিনের চেয়ে বেড়েছে। তাপমাত্রা আগামীকাল আরও কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ওমর ফারুক। তবে আগামী বৃহস্পতিবার থেকে তাপমাত্রা একটু করে বাড়তে শুরু করবে বলে জানান তিনি।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে, আট দশমিক এক ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল একযোগে তিন স্থানে। সেই স্থানগুলো হলো রাজশাহী, ঈশ্বরদী ও বদলগাছী। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল নয় দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর