মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

যুগান্তর ও যমুনা টিভির বিরুদ্ধে গ্রামীণফোনের মামলা

আদালত প্রতিবেদক

মানহানিকর সংবাদ প্রকাশ এবং প্রচারের অভিযোগে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকার মানহানি মামলা করেছে বেসরকারি মোবাইলফোন অপারেটর গ্রামীণফোন। গতকাল ঢাকার প্রথম যুগ্ম জেলাজজ আদালতের বিচারক শাহাদাত হোসেনের আদালতে বাদী হয়ে এই দুই মিডিয়ার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন গ্রামীণফোনের কর্মকর্তা একরামুর রহমান।

এ বিষয়ে বাদীর আইনজীবী তানজিম আল ইসলাম সাংবাদিকদের জানান, গ্রামীণফোনের বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশ ও প্রচার করার অভিযোগে এক হাজার কোটি টাকা করে মোট ২ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা দুটি করা হয়েছে। শুনানি শেষে সাত দিনের মধ্যে কারণ দর্শানোসহ গ্রামীণফোন সংক্রান্ত বিষয়ে সব ধরনের সংবাদ প্রকাশ ও প্রচারের ওপর যুগান্তর পত্রিকা এবং যমুনা টেলিভিশনকে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। যমুনা টিভির বিরুদ্ধে মামলায় যমুনা টিভির ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম, প্রধান বার্তা সম্পাদক ফাহিম আহমেদ, রিপোর্টার সীমা ভৌমিক ও মাসুদুজ্জামান রবিনকে বিবাদী করা হয়েছে।

যুগান্তরের বিরুদ্ধে মামলায় বিবাদী করা হয়েছে পত্রিকার প্রকাশক সালমা ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, পরিচালক এস এম আবদুল ওয়াদুদ, রিপোর্টার মুজিব মাসুদ, মনির হোসেন ও যমুনা প্রিন্টিং প্রেসকে।

সর্বশেষ খবর