Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২১ নভেম্বর, ২০১৬ ০৩:০২

মোসলেম উদ্দিনের লাঞ্ছনাকারীদের খুঁজতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

মোসলেম উদ্দিনের লাঞ্ছনাকারীদের খুঁজতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদকে গত শনিবার লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের খুঁজে বের করে সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অপরাধী সবার বিরুদ্ধে  আইনি ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। গতকাল বিকালেই ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠককালে ওবায়দুল কাদের এ বিষয় নিয়ে কথা বলেন।

দলীয় সূত্রে জানা গেছে, ওবায়দুল কাদের দলীয় কার্যালয়ে বসেই মোসলেম উদ্দিন আহমদকে টেলিফোন করে কথা বলেন। তিনি এ ঘটনার আদ্যোপান্ত মোসলেম উদ্দিনের কাছে জানতে চান। এর সঙ্গে কারা জড়িত, তাদের নাম-ঠিকানা ও পদ-পদবি পাঠানোর জন্যও অনুরোধ করেন তিনি। মোসলেম উদ্দিন নাম পাঠানোর জন্য ওবায়দুল কাদেরের কাছে একদিন সময় চান। একই সঙ্গে ওবায়দুল কাদের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করে চট্টগ্রামের ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিনকে লাঞ্ছিত করার ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা করতেও বলেন।  

প্রার্থীদের ব্যাপারে নির্দেশ : আসন্ন জেলা পরিষদ প্রশাসক পদে দলীয় প্রার্থীদের ব্যাপারে খোঁজখবর নিতে সাংগঠনিক সম্পাদকদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় সভানেত্রীর বরাত দিয়ে গতকাল সন্ধ্যায় ধানমণ্ডিতে দলের এক অনির্ধারিত বৈঠকে সাধারণ সম্পাদক ওবায়দুুল কাদের এমন নির্দেশনা দেন। বিকালে এই বৈঠকে আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, ড. আবদুর রাজ্জাক, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য রাশিদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। খোঁজ নিয়ে জানা গেছে, এবার আওয়ামী লীগের মোট ৭০১ জন মনোনয়ন প্রত্যাশী আবেদন করেছেন।  


আপনার মন্তব্য