শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ এপ্রিল, ২০১৯ ২৩:২৪

বিএনপি দেশের জন্য বিষফোঁড়া : হানিফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি দেশের জন্য বিষফোঁড়া : হানিফ

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপি পাকিস্তানের সৃষ্টি একটি রাজনৈতিক দল। তারা জোট গঠন করেছে স্বাধীনতাবিরোধী আরেকটি সংগঠন জামায়াতের সঙ্গে। তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তাদের লক্ষ্য বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। বিএনপি-জামায়াত বাংলাদেশের জন্য বিষফোঁড়া। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সাবেক মন্ত্রী শাজাহান খান, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, জিয়াউর রহমান কারফিউ দিয়ে দেশ চালিয়েছেন। এটার মধ্যে বিএনপি ও বিএনপিপন্থি বুদ্ধিজীবীরা গণতন্ত্র খুঁজে পান। আসলে বিএনপি নামের এই দলটি তৈরি করেছিল পাকিস্তান। এই বিষফোঁড়া দলটি যতদিন থাকবে ততদিন দেশের উন্নয়নের বাধা থাকবে।

মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, শুধু বিএনপি-জামায়াত নয়, ঘুষখোর-দুর্নীতিবাজ, খুনি, সন্ত্রাস, জঙ্গিবাদসহ দেশের সব অপশক্তির বিরুদ্ধে লড়াই করে যাবে ১৪ দল। সব অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে আগামী ২৬ এপ্রিল রাজধানীর মতিঝিলে অভিভাবক সমাবেশ করবে ১৪ দল।

বেগম মতিয়া চৌধুরী বলেন, মুজিবনগর দিবস যারা পালন করে না তারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্রে লিপ্ত।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এ কারণে দেনদরবার করে খালেদার মুক্তি চান তারা।


আপনার মন্তব্য