শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ মে, ২০১৯ ২২:৫৯

ঝরে পড়া শিশুদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

ঝরে পড়া শিশুদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সহায়তায় বেসরকারি সংস্থা সমাহারের (আর্থ-সামাজিক ও নারী উন্নয়ন সংস্থা) অধীনে বাস্তবায়নাধীন ‘অভিভাবক ও ঝরে পড়া শিশুদের প্রশিক্ষণ ও সচেতনতা তৈরিমূলক কর্মসূচি’র উদ্বোধন করেছেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এ কর্মসূচির উদ্বোধন হয়। সংশ্লিষ্টরা জানান, ঢাকা, গাজীপুর, টঙ্গী, নারায়ণগঞ্জের ৩ হাজার ঝরে পড়া শিশু এবং ২ হাজার অভিভাবক নিয়ে কর্মসূচি বাস্তবায়িত হবে। এতে করে ১২শ ঝরে পড়া শিশু পুনরায় স্কুলে ভর্তি হওয়ার মাধ্যমে লেখাপড়ার মূল স্রোতে সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবে।

 ১৮শ শিশুকে কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনয়নের জন্য আয়বর্ধক কাজে নিয়োজিত করা হবে। ৩৮০ জন মাকে কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার। কর্মসূচির ধারণাপত্র উপস্থাপন করেন বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মেরিন জাহান। বক্তব্য রাখেন জাহানারা বেগম, মো. আবদুল করিম। সভাপতিত্ব করেন সমাহারের নির্বাহী পরিচালক সালেহা আহমেদ।


আপনার মন্তব্য