Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ মে, ২০১৯ ০২:১০

বহিরাগত তাড়াতে মুহসীন হলে গণশুনানি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বহিরাগত তাড়াতে মুহসীন হলে গণশুনানি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে অছাত্র ও বহিরাগত সমস্যা অনেক দিনের। এবার সেই বহিরাগত তাড়াতে অভিনব উদ্যোগ নিল বিশ^বিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্র সংসদ। হলের অছাত্র ও বহিরাগত তাড়াতে গতকাল হলের অভ্যন্তরীণ মাঠে গণশুনানির আয়োজন করেছে তারা। এতে হলে থাকা বহিরাগত অনেকের নাম পাওয়া গেছে। এই শুনানিতে উপস্থিত ছিলেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, ডাকসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির, সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম, মুহসীন হল ছাত্র সংসদের ভিপি শহীদুল হক শিশিরসহ হল সংসদের অন্যান্যরা ।

শুনানির আগে ডাকসুর ভিপি নুরুল হক নুর হল সংসদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আমরা চাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো বহিরাগত যেন না থাকতে পারে। বহিরাগত উচ্ছেদে মুহসীন হল উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগকে সফল করার জন্য নিয়মিত শিক্ষার্থীদের সোচ্চার ভূমিকা পালন করতে হবে। বক্তব্যের শেষে হলে থাকা বহিরাগতদের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। এতে হলের শিক্ষার্থীরা বিভিন্ন কক্ষে থাকা বহিরাগতদের পরিচয় ও তারা যেসব রুমে থাকে সেগুলোর বিষয়ে তথ্য তুলে ধরেন।

উদ্যোগের বিষয়ে মুহসীন হল ছাত্র সংসদের ভিপি শহীদুল হক শিশির ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, আমরা মুহসীন হল ছাত্র সংসদ চাই না হলে কোনো বহিরাগত থাকুক। তাই হল প্রশাসনের সহযোগিতায় আমরা এই শুনানির আয়োজন করেছি। আজকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো।


আপনার মন্তব্য