বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯ ০০:০০ টা

বিমানের অনিয়ম খতিয়ে দেখতে সংসদীয় সাব-কমিটি

নিজস্ব প্রতিবেদক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন অনিয়ম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে মিশরীয় বিমান ভাড়া করার বিষয়ে অনিয়মসহ বিমানের বিভিন্ন অনিয়ম খতিয়ে দেখতে ৫ সদস্যবিশিষ্ট একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে আসলামুল হককে।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক এ কমিটি গঠন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, শেখ তন্ময় এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি কক্সবাজার, কুয়াকাটা এবং সুন্দরবনকে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করার জন্য এক্সক্লুসিভ জোন তৈরি করার সুপারিশ করে। এ ছাড়া ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন, ট্যুরিজম বোর্ড এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়কে একসঙ্গে কাজ করার সুপারিশ করা হয়। এ সময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে প্রতি মাসে ১৭ তারিখ অভ্যন্তরীণ ফ্লাইটে ডিসকাউন্ট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট  কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর