শিরোনাম
প্রকাশ : রবিবার, ১২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১১ জানুয়ারি, ২০২০ ২৩:৩৮

কলকাতায় ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’

কলকাতা প্রতিনিধি

কলকাতায় ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (১৭ মার্চ ২০২০ খ্রি.) উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে উপজীব্য করে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন প্রাঙ্গণে শনিবার থেকে দুই দিনব্যাপী (১১-১২ জানুয়ারি) ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’ শুরু হলো। এই আর্ট-ক্যাম্পে অঙ্কিত চিত্রকর্ম নিয়ে বাংলাদেশ উপ-হাইকমিশনের ‘বাংলাদেশ গ্যালারি’তে রবিবার বিকাল ৫টায় একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হবে। ১৩-১৭ জানুয়ারি প্রতিদিন বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে এই প্রদর্শনী। 

এ দিন উপ-হাইকমিশনার তৌফিক হাসানের শুভেচ্ছা বক্তব্যের পর বরেণ্য চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, বাঙালির গর্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাঁর স্বপ্নের  সোনার বাংলাকে ভিত্তি করে আয়োজিত ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’-এর গুরুত্ব অত্যধিক এবং আজকে ভারত-বাংলাদেশের শিল্পীদের রং-তুলিতে যা ঘটবে এক সময় তা ইতিহাস হয়ে থাকবে।

‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’-এ বাংলাদেশ ও ভারতের প্রথিতযশা যে চিত্রশিল্পীরা ছবি আঁকলেন তারা হলেন- বাংলাদেশের শাহাবুদ্দিন আহমেদ, জামাল আহমেদ, রোকেয়া সুলতানা, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, সৈয়দ হাসান মামুদ, আতিয়া ইসলাম, কনকচাঁপা চাকমা, আনিসুজ্জামান, শাহজাহান আহমেদ বিকাশ ও দুলাল চন্দ্র গাইন এবং ভারতের গণেশ হালুই, বাদল পাল, ঈশা মোহাম্মদ, শ্যামশ্রী বসু, শুভাপ্রসন্ন, ওয়াসিম কাপুর, সোহিনী ধর, মনোজ দত্ত, আদিত্য বসাক, সুব্রত গঙ্গোপাধ্যায়, চন্দ্র ভট্টাচার্য, ছত্রপতি দত্ত ও অতিন বসাক।


আপনার মন্তব্য