শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২২ জানুয়ারি, ২০২০ ২৩:৩৪

ইসমাত আরা সাদেকের জানাজা ও দাফন

নিজস্ব প্রতিবেদক, যশোর ও বগুড়া

যশোরের কেশবপুর উপজেলা পাবলিক মাঠে সাবেক প্রতিমন্ত্রী ও যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের নামাজে জানাজা ও বগুড়ার সাতানী জামে মসজিদের পাশে পারিবারিক গোরস্তানে তার দাফন সম্পন্ন হয়েছে। কেশবপুরে গতকাল জোহরবাদ আয়োজিত এ জানাজায় যশোর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সাধারণ মানুষ অংশ নেন। এর আগে সকাল সাড়ে ১১টায় হেলিকপ্টারে করে ঢাকা থেকে মরহুমার মরদেহ নিয়ে আসা হয় কেশবপুর সরকারি কলেজ মাঠে। সেখান থেকে একটি অ্যাম্বুলেন্সে মরদেহ নেওয়া হয় উপজেলা পাবলিক মাঠে। এ সময় তাকে শেষবারের মতো দেখতে কেশবপুরের হাজার হাজার জনতা ভিড় করেন।

 কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা বি এম মোজাম্মেল হক মরহুমার প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে যশোর জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি শহিদুল ইসলাম মিলন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি রুহুল আমিন, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলামসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া খুলনা বিভাগীয় কমিশনার, যশোর জেলা ও কেশবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও মরহুমার প্রতি শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়। পরে জোহর নামাজবাদ একই মাঠে নামাজে জানাজা শেষে আবারও হেলিকপ্টারে করে মরহুমার মরদেহ বগুড়ার উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

 

পরে বাদ আসর বগুড়া শহরের সাতানী জামে মসজিদে নামাজে জানাজা শেষে মসজিদের পাশে পারিবারিক গোরস্তানে মরহুমার দাফন সম্পন্ন হয়। জানাজা নামাজের আগে মরহুমার কফিনে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ ও জেলা আওয়ামী লীগ। জানাজা নামাজে অংশগ্রহণ করেন মরহুমার একমাত্র সন্তান তানভীর সাদেক, চাচাতো ভাই শাহনেওয়াজ রহমান চৌধুরী, জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর