শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ জানুয়ারি, ২০২০ ২৩:৫৯

পুলিশ সদস্যের আত্মহত্যা

স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি

নিজস্ব প্রতিবেদক

স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি

রাজধানীর মিরপুরে পুলিশ সদস্য আবদুল কুদ্দুসের আত্মহত্যায় প্ররোচনায় জড়িত থাকার অভিযোগ এনে তার স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি উঠেছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে ‘এইড ফর মেন ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন এ দাবি জানায়। মানববন্ধনে বক্তারা বলেন, ২৩ জানুয়ারি মিরপুরে নিজ পিস্তলের গুলিতে আত্মহত্যা করেন আবদুল কুদ্দুস। তিনি আত্মহত্যার পূর্বে ফেসবুকে এক স্ট্যাটাসে আত্মহত্যার কারণ ব্যাখ্যা করেন। ওই সদস্যের স্ট্যাটাসে স্পষ্ট যে- তিনি তার স্ত্রী ও শাশুড়ির মানসিক অত্যাচারের কারণেই আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন। সংগঠনের সভাপতি ড. আবদুর রাজ্জাক খান বলেন, নারী-পুরুষ উভয়ই নির্যাতনের শিকার হলেও পুরুষদের মানসিক স্বাস্থ্য ও আইনি সুরক্ষা দেওয়ার জন্য কোনো সরকারি প্রতিষ্ঠান নেই।

যার কারণে কোনো পুরুষ পারিবারিক নির্যাতনে প্রাণ হারালে রাষ্ট্রকেই এর দায় নিতে হবে। তিনি নিহত পুলিশ সদস্য আবদুল কুদ্দুসের স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি জানান। মানববন্ধনে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাদিম ছাড়াও অনেকে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাওয়া হলে মিরপুর বিভাগের উপকমিশনার মোস্তাক আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এ ঘটনার তদন্ত ও বস্তুগত সাক্ষ্য এবং সবকিছু মিলিয়ে যদি কেউ প্ররোচনায় থাকে তাহলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর