শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৬ জানুয়ারি, ২০২০ ০২:১১

বঙ্গবন্ধু বিশ্বের শোষিত মানুষের আন্দোলনের প্রতীক ছিলেন : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু বিশ্বের শোষিত মানুষের আন্দোলনের প্রতীক ছিলেন : তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সমসাময়িক রাজনীতিকের মধ্যে সেরা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন। আর এজন্যই বাংলাদেশের গন্ডি পেরিয়ে গোটা বিশ্বের শোষিত মানুষের আন্দোলনের প্রতীক হয়ে উঠেছিলেন।

গতকাল বিকালে রাজধানীর মিরপুরের গোলারটেক মাঠে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক প্রমুখ।

তোফায়েল আহমেদ বলেন, বিশ্বনেতা হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন তার কর্ম দিয়ে। ’৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে বাঙালির সবকটি প্রগতিশীল আন্দোলনেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছিলেন বঙ্গবন্ধু। আর তাই আজ মুজিববর্ষ গোটা বিশ্বের মানুষ পালন করছে। ১৯৫টি দেশে পালিত হচ্ছে এই মুজিববর্ষ।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সামনের দিকে নিয়ে যাচ্ছেন। তার যোগ্য নেতৃত্বে সারা বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর