শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৩

ডিবি হেফাজতে নারীর মৃত্যু

তদন্ত কমিটির কাজ শুরু

গাজীপুর প্রতিনিধি

তদন্ত কমিটির কাজ শুরু

গাজীপুরে মহানগর ডিবি পুলিশের হেফাজতে গৃহবধূ ইয়াসমিন বেগমের (৪০) মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি গতকাল কাজ শুরু করেছে। এদিকে বুধবার রাতে ঢাকার মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে লাশ দাফন করা হয়েছে। অন্যদিকে ইয়াসমিনের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার রাতেই গাজীপুর সদর থানায় পুলিশের পক্ষ থেকে অপমৃত্যু মামলা হয়েছে। ডিবি পুলিশের এএসআই নূরে আলম মামলাটির বাদী বলে জানিয়েছেন সদর থানার ওসি আলমগীর হোসেন ভূঁইয়া।

ইয়াসমিনের স্বামী আবদুল হাই জানান, পুলিশের এক সোর্স তাকে ধরিয়ে দিতে মঙ্গলবার সন্ধ্যার পর পুলিশ নিয়ে বাড়িতে আসে।

তাকে না পেয়ে পুলিশ তার স্ত্রীকে ধরে নিয়ে যায়। স্ত্রীর লাশ তার পৈতৃক ভিটা ভোলায় দাফনের জন্য নিয়ে যাচ্ছিলেন। কিন্তু দেরি হয়ে যাওয়ায় পরে স্বজনদের পরামর্শে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। তারা ডিবি পুলিশের বিরুদ্ধে মামলা করবেন।

ইয়াসমিনের ছেলে জিসান জানান, আজ (শুক্রবার) তার মায়ের জন্য দোয়ার আয়োজন করা হয়েছে। দাফনের আগে কফিন খুলে তার মায়ের মুখ দেখে ছবি তুলে রাখা হয়েছে। পুলিশের বিরুদ্ধে তারা মামলা করার সম্ভাবনা আছে।

তদন্ত কমিটির প্রধান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া জানান, তদন্ত কমিটি কাজ শুরু করেছে। গতকাল তারা ইয়াসমিনের বাড়িতে গিয়ে আশপাশের লোকজনের সঙ্গে এবং ডিবি কার্যালয়ে গিয়ে কথা বলেছেন। আজ (শুক্রবার) হাসপাতালের চিকিৎসকের সঙ্গে কথা বলবেন। এ বিষয়ে কোনো মন্তব্য করার সময় এখনো হয়নি।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে স্বামীকে না পেয়ে ইয়াসমিনকে গ্রেফতার করে গাজীপুর মহানগর ডিবি পুলিশ। পুলিশ হেফাজতে রাতে ইয়াসমিন মারা যান। স্বজনদের অভিযোগ, তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।


আপনার মন্তব্য