সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

ডেপুটি গভর্নর নিয়োগে ফের বিজ্ঞপ্তি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের দুটি শূন্য পদে নিয়োগের জন্য তৃতীয়বারের মতো বিজ্ঞপ্তি দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। ডেপুটি গভর্নর নিয়োগ-সংক্রান্ত সার্চ কমিটির সদস্য সচিব ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ বি এম রুহুল আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি গতকাল আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এর আগে গত ৪ অক্টোবর ডেপুটি গভর্নরের একটি শূন্যপদে নিয়োগে নিজেদের ওয়েবসাইটের পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি দেয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। এর আগে গত ২৯ জুলাই এ পদের জন্য বিজ্ঞপ্তি দিয়ে বাছাই প্রক্রিয়া শেষ করা হয়। তবে সে দুই বিজ্ঞাপন থেকে কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

বাংলাদেশ ব্যাংকের দ্বিতীয় সর্বোচ্চ এ পদে নিয়োগের জন্য গত ২৯ জুলাই একবার বিজ্ঞপ্তি প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়। বিশিষ্ট অর্থনীতিবিদ ও পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের নেতৃত্বে গঠিত সার্চ কমিটি বিভিন্ন প্রক্রিয়া শেষে ছয়জনের মৌখিক পরীক্ষা নিয়ে তিনজনের নাম প্রস্তাব করে। তবে সেখান থেকে এখন পর্যন্ত কাউকে নিয়োগ না দেওয়ার কারণ জানা যায়নি। এমন পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে ডেপুটি গভর্নরের দুটি পদ শূন্য রয়েছে।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি নিম্নবর্ণিত যোগ্যতা ও শর্তাদিতে নিয়োগের জন্য বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

এ পদের জন্য আবেদনকারীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে।

সর্বশেষ খবর