শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৫৩

মনিরামপুরে তথ্য অধিকার ক্যাম্প আজ শুরু

নিজস্ব প্রতিবেদক, যশোর

মনিরামপুরে তথ্য অধিকার ক্যাম্প আজ শুরু

যশোরের মনিরামপুর উপজেলার ভোজগাতী ইউনিয়নে আজ শুরু হচ্ছে পাঁচ দিনের তথ্য অধিকার ক্যাম্প।

সকাল সাড়ে ১০টায় সিটিকে আদর্শ বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয় মাঠে এ ক্যাম্প উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন তথ্য কমিশন বাংলাদেশের প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, ডাক ও তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম প্রমুখ।

এ উপলক্ষে গতকাল সকালে যশোর প্রেস ক্লাবে ক্যাম্পের আয়োজক বেসরকারি সংস্থা এমআরডিআইর পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। এতে এমআরডিআইর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান বলেন, তথ্য অধিকার আইন তৈরির পর ১০ বছর অতিক্রান্ত হলেও এখনো দেশের মাত্র ৭.৭ ভাগ মানুষ এ আইন সম্পর্কে ধারণা রাখে। খুলনা বিভাগে এ হার আরও কম। তিনি বলেন, এখন পর্যন্ত সরকারি প্রতিষ্ঠানগুলোয় তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগের পরিমাণ সন্তোষজনক। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি তথ্য কর্মকর্তা নিয়োগ দিয়েছে সরকার।

তবে আড়াই হাজার এনজিওর মধ্যে মাত্র ৭২১টিতে তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। হাসিবুর রহমান বলেন, তথ্যের চাহিদাকারী ও তথ্য প্রদানকারী উভয় পক্ষের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠায় এমআরডিআই কাজ করে যাচ্ছে।


আপনার মন্তব্য