শিরোনাম
প্রকাশ : সোমবার, ১ জুন, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ জুন, ২০২০ ০০:০৬

করোনায় রাজউকের সাবেক চেয়ারম্যানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়ে গতকাল বিদায় নিয়েছেন সাবেক সচিব ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী (৬১)। এ ছাড়া হৃদরোগে আক্রান্ত হয়ে বিশিষ্ট ব্যবসায়ী আরামিট গ্রুপের চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ (৭২) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা গেছেন সাবেক সচিব ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী। তিনি ঢাকা বিভাগীয় কমিশনারেরও দায়িত্ব পালন করেছেন। পারিবারিক সূত্র জানায়, জ্বর ও গলাব্যথা অনুভূত হওয়ায় ১৭ মে এম বজলুল করিম চৌধুরী ও তার সহধর্মিণী নাজমুন নাহার বজলুল (৫০) করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এরপর করোনা পজিটিভ আসায় ২২ মে তাদের মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে ২৪ মে বজলুল করিম চৌধুরীকে একই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। শেষ পর্যন্ত তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তার স্ত্রী এখনো হাসপাতালে চিকিৎসাধীন। এম বজলুল করিম চৌধুরী বিসিএস প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

এদিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোর ৬টায় মৃত্যুবরণ করেছেন আরামিট গ্রুপের চেয়ারম্যান চট্টগ্রাম চেম্বারের সাবেক সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার ছোট ভাই সৈয়দ রফিক আহমেদ জানান, জামাল আহমেদ হৃদরোগে আক্রান্ত ছিলেন। অসুস্থ হলে কয়েক দিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল না।

বিশিষ্ট রাজনীতিবিদ আখতারুজ্জামান চৌধুরী বাবুর দীর্ঘদিনের এই রাজনৈতিক সহকর্মীর মৃত্যুতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চেম্বার পরিচালকমন্ডলীর পক্ষে সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন গভীর শোক প্রকাশ করেছেন।


আপনার মন্তব্য