বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক

দেশের অর্থনীতি এবং এতিম-গরিবের হক রক্ষায় কোরবানির পশুর চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণের দাবি জানিয়ে এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জাতীয় ওলামা পরিষদের ব্যানারে দেশের শীর্ষস্থানীয় আলেমরা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। মাওলানা আবদুল হামিদ (পীর সাহেব মধুপুর) এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা বশীর আহমদ, মাওলানা গোলাম মুহিউদ্দীন ইকরাম, হাফেজ মাওলানা আলী আকবর, মুফতি নেসার আহমদ, মাওলানা নাজমুল হাসান প্রমুখ। সংবাদ সম্মেলনে সভাপতির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন- মাওলানা মুহাম্মদ সাইফুল্লাহ।

চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণের দাবিতে সংগঠনের পক্ষ থেকে আগামীকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে গণসমাবেশ এবং পরদিন ১৮ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

রাবেতাতুল উম্মাহ বাংলাদেশ : সংগঠনের সভাপতি মাওলানা এনামুল হক মূসা অনতিবিলম্বে চামড়া খাতের সিন্ডিকেট ভেঙে দিয়ে ন্যায্যমূল্য প্রদান করে দেশের অর্থনীতিকে শক্তিশালী করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, কোরবানির পশুর চামড়া শুধু ব্যবসায়িক পণ্য নয়। বরং তার সঙ্গে জড়িয়ে রয়েছে দেশের গরিব, দুঃখী ও অসহায় মানুষের অধিকার। তাদের সেই ন্যায্য অধিকারকে যেন কোনো অসাধু সিন্ডিকেট চক্র কেড়ে নিতে না পারে সেদিকেও প্রধানমন্ত্রী সজাগ দৃষ্টি রাখবেন বলে আশা প্রকাশ করা হয়। গতকাল পুরানা পল্টনের একটি রেস্টুরেন্টে সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলালের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন মুফতি ওমর ফারুক আল-মাদানী, মাওলানা আতিক উল্লাহ, মাওলানা সানাউল্লাহ আমিনী, মাওলানা আনোয়ার হোসাইন রাজী, মাওলানা হারুনুর রশিদ ভূইয়া, ডা. ইফতেখার আহমদ, মাওলানা মুহাম্মাদ আমানুল্লাহ রায়পুরী, অফিস সম্পাদক মুফতি মোরশেদ আলম কাসেমী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর