সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আওয়ামী লীগের বৈঠক

আসলামের মৃত্যুতে শূন্য আসনে মনোনয়ন নিয়ে দলাদলি বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ দলীয় এমপি আসলামুল হক আসলামের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৪ আসনের নির্বাচনী তফসিল এখনো ঘোষণা করা হয়নি। তবে এরই মধ্যে এলাকায় প্রায় দেড় ডজন মনোনয়নপ্রত্যাশী শোডাউন, পোস্টার ও গণসংযোগ শুরু করে দিয়েছেন। অনেকে একে অপরের বিরুদ্ধে কাদা  ছোড়াছুড়ি, দলাদলি শুরু করে দিয়েছেন। এ পরিপ্রেক্ষিতে গতকাল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শীর্ষ নেতারা সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীদের নিয়ে বৈঠক করে দলাদলি না করতে নির্দেশ দিয়েছেন। এ রকম সম্পৃক্ততা কারও বিরুদ্ধে পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে বৈঠক থেকে হুঁশিয়ার করে দেওয়া হয়েছে।

গতকাল বিকালে রাজধানীর মিরপুর-১ নম্বরের একটি রেস্টুরেন্টে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক বৈঠক হয়। বৈঠক থেকে এ নির্দেশ দেওয়া হয় বলে জানা গেছে। বৈঠকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ এস এম মান্নান কচিসহ ঢাকা-১৪ আসনের অন্তর্গত থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া মহানগর আওয়ামী লীগের যেসব নেতা ঢাকা-১৪ আসনে বসবাস করেন তারাও বৈঠকে উপস্থিত ছিলেন। ঢাকা উত্তর আওয়ামী লীগের দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার এ তথ্য নিশ্চিত করেন।

বৈঠক সূত্র জানায়, বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে ঢাকা-১৪ আসনের উপনির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে কাদা ছোড়াছুড়ির ঘটনায় ক্ষোভ প্রকাশ করা হয়। পরে সবাইকে দলের সাংগঠনিক শৃঙ্খলা মানতে কঠোর নির্দেশ দেওয়া হয়।

সর্বশেষ খবর