শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শাহজালালে সাড়ে ৩ কেজি সোনার বারসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাড়ে ৩ কেজি ওজনের ৩০টি সোনার বারসহ দুজনকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ (এএপি)। আটক ইব্রাহীম খলিল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত এবং অন্যজন কামাল উদ্দিন নামে সৌদি প্রবাসী এক যাত্রী। ইব্রাহীমের বাড়ি নোয়াখালী এবং কামালের বাড়ি ফেনীতে। জব্দ করা সোনার আনুমানিক মূল্য ২ কোটি ২৫ লাখ টাকা।

আটকদের বিরুদ্ধে চোরাচালানের মামলা দিয়ে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

এএপির অতিরিক্ত এসপি মোহাম্মদ জিয়াউল হক বলেন, বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় সৌদি আরবের রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি ৪০৪০) ঢাকায় আসে। বিমানবন্দরের অ্যাপ্রোন এলাকায় বিমানের নিরাপত্তাকর্মী ইব্রাহীম সন্দেহজনকভাবে ঘোরাফেরা করলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। তখন তার ইউনিফর্ম ও আইডি কার্ড ছিল না। তল্লাশি করলে তার কাছে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি সোনার বার পাওয়া যায়। তিনি কামাল নামে এক যাত্রীর কাছ থেকে এগুলো সংগ্রহ করেছেন বলে জানান। পরে কামালকেও আটক করা হয়।

এএপির প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিরাপত্তাকর্মী ইব্রাহীম জানান, এই সোনারবার পাচার করতে পারলে প্রতিটির জন্য তিনি সাড়ে ৬ হাজার টাকা করে মোট ১ লাখ ৯৫ হাজার টাকা পেতেন।

সর্বশেষ খবর