বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

সমুদ্রে গোসলে নেমে ভাগনিসহ গোয়েন্দা কর্মকর্তার মৃত্যু

বরগুনা প্রতিনিধি

তালতলী উপজেলার শুভসন্ধ্যা সমুদ্রসৈকতে গোসল করতে নেমে গতকাল দুপুরে দুই পর্যটকের মৃত্যু হয়েছে। এঁরা হলেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) জুনিয়র ফিল্ড অফিসার মো. মোস্তফা কাদের (৪৫) ও তাঁর ভাগনি নুর আক্তার জুঁই (১৭)। এর মধ্যে বিকাল ৪টার দিকে জুঁই ও ৫টায় মোস্তফা কাদেরের লাশ উদ্ধার করা হয়। তাঁর বাড়ি রাজশাহী। প্রত্যক্ষদর্শী ও স্বজনদের সূত্রে জানা যায়, মোস্তফা কাদের বরগুনায় চাকরি করেন। তাঁর স্ত্রী-সন্তান ঢাকায় থাকেন। ঈদের ছুটিতে ঢাকা থেকে দুই ছেলে ও বোনের মেয়েকে নিয়ে বরগুনায় বেড়াতে আসেন তাঁর স্ত্রী। গতকাল সকালে তাঁরা তালতলী শুভসন্ধ্যা সমুদ্রসৈকতে ঘুরতে যান। এ সময় সবাইকে নিয়ে সমুদ্রে গোসল করতে নামেন মোস্তফা কাদের। সাগর উত্তাল থাকায় পানিতে নামার সঙ্গে সঙ্গে ঢেউয়ের তোড় মুহূর্তেই সবাইকে সমুদ্রের মধ্যে নিয়ে যায়। স্থানীয়রা মোস্তফা কাদেরের স্ত্রী সেলিনা সিকদার (৩৫), ছেলে মাহাতির মোহাম্মাদ (৯) ও আবদুল করিমকে (১৬) উদ্ধার করতে সক্ষম হন। তবে মোস্তফা কাদের ও স্ত্রীর বোনের মেয়ে জুঁইকে উদ্ধার করতে পারেননি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল, কোস্টগার্ড, নৌপুলিশ ও থানা পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযান চালায়। পরে তাঁরা ট্রলার নিয়ে সমুদ্রে খোঁজাখুঁজি করে সৈকতের অদূরে তালতলীর নিশানবাড়িয়ার মরানিদ্রা এলাকা থেকে বিকাল ৪টার দিকে জুঁই ও ৫টায় মোস্তফা কাদেরের লাশ উদ্ধার করেন।

তালতলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার আহসান হাবিব বলেন, ‘দুপুর ১টার দিকে আমরা উদ্ধার অভিযান শুরু করি। একপর্যায়ে প্রথমে জুই ও পরে মোস্তফা কাদেরের লাশ উদ্ধারে সক্ষম হই।’

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন তপু জানান, আইনি প্রক্রিয়া শেষে লাশগুলো স্বজনদের হস্তান্তর করা হবে।

সর্বশেষ খবর