শনিবার, ২৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

খালেদা জিয়ার প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলা হয়েছিল : কামরুল

সাভার প্রতিনিধি

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি নেতা-কর্মীদের মুখে গুম-খুনের অভিযোগ মানায় না। বাংলাদেশের সব অর্জন ধ্বংসে কাজ করছে বিএনপি। এরা গুম, খুন ও সন্ত্রাসের মাধ্যমে বারবার অরাজকতা সৃষ্টি করেছে। খালেদা জিয়ার প্রত্যক্ষ মদদে সেদিন গ্রেনেড হামলা হয়েছিল।

সাভারের হেমায়েতপুর তেঁতুলঝরা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তেঁতুলঝরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলতাফ হোসেন বেপারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ আলমের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা (উত্তর) আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়া থানা আওয়ামী লীগ সভাপতি ফারুক হাসান তুহিন প্রমুখ।

অ্যাডভোকেট কামরুল বলেন, তারেক রহমান ও বাবর ২১ আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে সরাসরি জড়িত। জঙ্গিরা তারেক রহমানের সঙ্গে দুবার হাওয়া ভবনে মিটিং করেছে। ওই বৈঠকে হামলার পরিকল্পনা হয়েছে। ১৯৭১, ১৯৭৫ ও ২০০৪-এর খুনিরা একই সূত্রে গাঁথা। তৎকালীন সরকার বিরোধীদলীয় নেতার নিরাপত্তার ব্যবস্থা করেনি। সমাবেশেও নিরাপত্তা দেয়নি। সেদিন আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ডাক্তাররা হাসপাতালে তালা মেরে চলে গিয়েছিলেন। ওই ঘটনার আলামত পানি দিয়ে মুছে ফেলেছে। বিএনপি সেদিন জজ মিয়া নাটক সাজিয়ে তদন্ত প্রতিবেদন দিয়েছে।

 

সর্বশেষ খবর