২১ এপ্রিল, ২০১৯ ১০:৪৪

মাদ্রিদে সোস্যালিস্ট পার্টি ও বাংলাদেশি মুসলিম কমিউনিটির মতবিনিময়

সাহাদুল সুহেদ, স্পেন থেকে

মাদ্রিদে সোস্যালিস্ট পার্টি ও বাংলাদেশি মুসলিম কমিউনিটির মতবিনিময়

স্পেনের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রচারণার অংশ হিসেবে দেশটির ক্ষমতাসীন দল সোস্যালিস্ট পার্টি মাদ্রিদে বাংলাদেশি মুসলমান কমিউনিটির সঙ্গে মতবিনিময় সভা করেছেন।

শনিবার (২০ এপ্রিল) স্থানীয় সময় রাত ৮টায় শহরটির বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস সংলগ্ন বায়তুল মুকাররম জামে মসজিদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোস্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এ মতিবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সোসালিস্ট পার্টির নেতারা আসন্ন সংসদ নির্বাচনে নিজ দলের প্রার্থীদের জয়ী করার জন্য বাংলাদেশি মুসলিম কমিউনিটির সহযোগিতা প্রত্যাশা করেন।

বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান ক্ষমতাসীন দল সোসালিস্ট পার্টির সহযোগিতা প্রত্যাশা করার পাশাপাশি অভিবাসী আইন শিথীল করার জন্য দলটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

সোস্যালিস্ট পার্টির ফেডারেল এক্সিকিউটিভ কমিশন ও মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেজ তার বক্তব্যে বলেন, সোসালিস্ট পার্টি অভিবাসী বান্ধব দল এবং সরকার গঠন করলে অভিবাসীদের নিয়ে কাজ করতে আগ্রহী।

দলের আরেক নেতা হেনা বলেন, সকলের জন্য নির্ভরশীল একটি দেশ ‘স্পেন’ গড়তে সোস্যালিস্ট পার্টি কাজ করছে। দলের বিজয় নিয়ে শিগগিরই আবার দেখা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

নির্বাচনে ভোট ও সহযোগিতা চেয়ে আরো বক্তব্য দেন সোসালিস্ট পার্টি নেতা কারোলিনা, মানুয়েল নির্বাচনে দলের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কমিউনিটির পক্ষে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক।

এর আগে সোস্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ মসজিদে এলে তাদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

প্রসঙ্গত, আগামী ২৮ এপ্রিল স্পেনের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর